বড় খবর

“বিজেপির হাত ধরার চেয়ে মৃত্যুবরণ অনেক ভাল”, দলত্যাগীদের কটাক্ষ ফিরহাদের

ভগবান রামের নাম রাজনীতিতে এনে বদনাম করছে বিজেপি, তোপ রাজ্যের মন্ত্রীর।

তৃণমূল ছেড়ে বিজেপির হাত ধরার চেয়ে মৃত্যুবরণ অনেক ভাল। দলত্যাগী নেতাদের বিরুদ্ধে এবার এই ভাষাতেই কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। রবিবার বাগনানের একটি জনসভা থেকে ফিরহাদ বলেন, ‘আমরা গাঁধী হত্যাকারীদের সঙ্গে কীভাবে যাব?যে বাদে শুধু মানুষে-মানুষে ভেদাভেদ, বড়লোকদের তাবেদারি, সেই বাদকে আমরা কীভাবে বিশ্বাস করব?”

কয়েকদিন আগে মুর্শিদাবাদের সভা থেকে শুভেন্দু অধিকারীকে মীরজাফর ও মমতা বন্দ্যোপাধ্যায়কে সিরাজউদ্দৌলার সঙ্গে তুলনা করেছিলেন ফিরহাদ। এদিন ফের দলত্যাগীদের নিশানা করেন তিনি। বলেন, “তৃণমূল ছেড়ে বিজেপির হাত ধররার চেয়ে মৃত্যুবরণ অনেক ভাল। জয় শ্রী রামে কোনও আপত্তি নেই, নিশ্চয়ই বলুন। রাজনৈতিক ময়দান, পথেঘাটে তাঁর নাম আনতে নেই। ভগবানকে ডাকুন, মন্দির গিয়ে, ঘরে ডাকুন। কিন্তু পথেঘাটে তাঁর নাম নিয়ে রামের নাম বদনাম করবেন না।”

আরও পড়ুন আদি বনাম নব্য দ্বন্দ্ব ঠেকাতে তৎপর, শুভেন্দু-সহ ৮ জনের কমিটি করলেন শাহ

তিনি আরও বলেন, “অনেকে বলবেন, তৃণমূলই তো বিজেপিকে এনেছিল। না, এটা ঠিক নয়। সেইসময় সিপিএম আমাদের মারছিল, আর তখন কংগ্রেস থেকে আমরা বেরিয়ে আসি কারণ কংগ্রেস আমাদের বিরুদ্ধে হয়ে গিয়েছিল। তাই অটলবিহারী বাজপেয়ী এমন মানুষ ছিলেন, যিনি নিজে ধর্মনিরপেক্ষ ছিলেন। তাই তাঁর ছাতার তলায় এসেছিলাম, শেল্টার নিয়েছিলাম। তার মানে এই নয় যে বিজেপির সাম্প্রদায়িকতাকে আমরা সমর্থন করি। মৃত্যু হয়ে যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কিন্তু কোনও সাম্প্রদায়িকতার কাছে মাথা নত করেননি, আর কোনওদিন করবেনও না।”

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Death is more beautiful says firhad hakim on joining bjp

Next Story
আদি বনাম নব্য দ্বন্দ্ব ঠেকাতে তৎপর, শুভেন্দু-সহ ৮ জনের কমিটি করলেন শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com