বড় খবর

‘আমরা দাদার অনুগামী’র পাল্টা এবার ‘দিদির সঙ্গে’, সরগরম রাজ্য রাজনীতি

তবে কি দিদি আর দাদার মধ্যে অঘোষিত ঠান্ডা লড়াই শুরু হয়ে গেল?

দলের সঙ্গে দূরত্ব তৈরি হতেই তৃণমূল বিধায়ক এবং সদ্য পদত্যাগী মন্ত্রী শুভেন্দু অধিকারীর অনুগামীদের সংখ্যা দিন দিন বাড়ছিল রাজ্যে। বিভিন্ন জেলায় শুভেন্দুর সমর্থনে পোস্টার-ব্যানার ঘিরে জল্পনা তৈরি হয়েছিল। বিশেষ করে সেই পোস্টারে লেখা – ‘আমরা দাদার অনুগামী’ ঘিরে। শুক্রবারই রাজ্যের মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু। সোশ্যাল মিডিয়ায় তৃণমূল নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

দাদার অনুগামীরা উচ্ছ্বসিত, কিন্তু যাঁরা মনে করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই তাঁর উত্থান, তাঁরা আবার মীরজাফর-গদ্দার বলে আক্রমণ করছেন। এর মধ্যেই ‘আমরা দাদার অনুগামী’র পাল্টা লোগো তৈরি করে ফেলেছেন ঘাসফুল শিবিরের সৈনিকরা। তার মূল মন্ত্র- ‘দিদির সঙ্গে’। সেই বিশেষ লোগো শোভা পাচ্ছে ‘দিদির সৈনিক’দের ফেসবুক-হোয়াটসঅ্যাপ ডিপিতে। সূত্রের খবর, ‘আমরা দাদার অনুগামী’র কায়দায় ‘দিদির সঙ্গে’ লোগো শোভা পাবে টি-শার্ট থেকে টুপিতেও।

আরও পড়ুন পদত্যাগ গৃহীত, শুভেন্দুর তিন দফতরই নিজের হাতে রাখলেন মমতা

এর থেকেই জল্পনা, তবে কি দিদি আর দাদার মধ্যে অঘোষিত ঠান্ডা লড়াই শুরু হয়ে গেল? শুক্রবার শুভেন্দু মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতেই কালীঘাটে নিজের বাড়িতে জরুরি বৈঠক ঢাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর শুভেন্দু পর্ব দূরে সরিয়ে রেখে দলের সংগঠন মজবুত করতে ময়দানে নামার নির্দেশ দেন মমতা। শুভেন্দুর ছেড়ে দেওয়া তিন দফতর নিজের হাতে রেখে বিদ্রোহী নন্দীগ্রামের নেতাকে পরোক্ষে বার্তাও দেন দলনেত্রী। এরপরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে দিদি বনাম দাদার সৈনিকদের নেটযুদ্ধ।

আরও পড়ুন মন্ত্রিত্ব ছেড়ে চাপমুক্ত শুভেন্দু, রাজনৈতিক ঘোষণা কবে?

নয়া এই লোগোতে লেখা, ‘আওয়াজ উঠেছে বঙ্গে/ আমরা দিদির সঙ্গে’। যুব থেকে ছাত্র নেতারা রীতিমতো সোশ্যাল মিডিয়ায় ডিপি রাখতে শুরু করে দিয়েছেন এই ‘দিদির সঙ্গে’ লোগো। একুশের মহারণে ঘাসফুল বনাম পদ্মফুল টক্করের আগে রাজ্যে দিদি বনাম দাদার সৈনিকদের নেটযুদ্ধ ঘিরে সরগরম রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Didir songe new campaign by tmc supporters to counter suvendu adhikari

Next Story
বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ ৫ জন! জল্পনা উসকে দিলেন দিলীপdilip ghosh cover
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com