বড় খবর

Cyclone Yaas: ‘দুয়ারে ত্রাণ’ নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দিলীপের

Cyclone Yaas: পাল্টা কটাক্ষ রাজ্যের মন্ত্রীর।

Suvendu won’t contest, someone else will defeat Mamata now, says Dilip Ghosh

এবার রাজ্যের ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্পকে আক্রমণ করলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, রাজনীতির রং দেখে ত্রাণ শিবিরে মানুষদের আশ্রয় দেওয়া হচ্ছে। শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত হিঙ্গলগঞ্জ, সাগর এবং দিঘা-শঙ্করপুর এলাকা পরিদর্শন করেন। আর সেদিনই ত্রাণ বিলি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দিলীপের।

এদিন দিলীপ ঘোষ বলেন, “রাজনীতির রং দেখে ত্রাণ শিবিরে আশ্রয় দেওয়া হচ্ছে। যারা বিজেপি কর্মী তাদের ত্রাণ শিবিরে থাকতে দেওয়া হচ্ছে না।” দিলীপের অভিযোগ প্রসঙ্গে জনস্বাস্থ্য কারিগরি মন্ত্রী পুলক রায় বলেন, “দিলীপবাবু অভিযোগ করার জন্য অভিযোগ করছেন। তারা শুধু খবরে আছে মানুষের পাশে নেই।”

আরও পড়ুন ত্রাণ দিতে গিয়ে ‘চড় খেলেন’ রুদ্রনীল, ‘খাবারে বিষ মেশানোর’ অভিযোগ তৃণমূলের!

মন্ত্রী আরও বলেন, “আজকে ঘূর্ণিঝড় এবং কোটাল চলে যাওয়ার পর তাঁরা অভিযোগ করছেন। রাজ্য সরকার স্বচ্ছতার সঙ্গে দুয়ারে ত্রাণ প্রকল্পের কাজ করছে। ক্ষতিগ্রস্তদের সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হবে। কোনও দুর্নীতি হবে না।”

আরও পড়ুন ‘যা ছিল সব কেড়ে নিয়েছে সমুদ্র’, ক্ষতির হিসেব গুনছে কৃষক-ব্যবসায়ীরা

গতকালই ঘূর্ণিঝড়ের জেরে দিঘা-সুন্দরবনে বহু নদীবাঁধ ভেঙে যাওয়ায় সেচ দফতরের উপর খড়গহস্ত হন মুখ্যমন্ত্রী। পরোক্ষে প্রাক্তন দুই সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর দিকে ছিল মমতার নিশানা। তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “রাজীব বন্দ্যোপাধ্যায় সেচমন্ত্রী থাকাকালীন বাঁধ সংস্কারের জন্য সাড়ে ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়। তিনি কাজ করছিলেন কিন্তু কেন তাঁকে সেচ দফতর থেকে বনদফতরে সরিয়ে দেওয়া হল?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dilip ghosh slams state over relief work for cyclone yaas

Next Story
বিজেপি বিধায়কের উপর হামলা, TMC-কেই টুইটে দুষলেন শুভেন্দুmamata banerjee, suvendu adhikari, tmc, bjp suvendhu tweet
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com