বড় খবর

দিলীপ ঘোষই হবেন মুখ্যমন্ত্রী! অবশেষে বিজেপির ‘প্ল্যান’ ফাঁস করলেন সাংসদ

সৌমিত্র খাঁয়ের এহেন মন্তব্যের পর থেকে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

একুশের ভোটে জিতে বাংলায় ক্ষমতায় এলে কে হবে মুখ্যমন্ত্রী? বা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কাকে মুখ করা হবে, তা নিয়ে বিস্তর প্রশ্নে বিদ্ধ বিজেপি। কিন্তু কোনও মুখকেই সেভাবে সামনে আনা হয়নি। বারবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করা হলেও, তিনি বলেছেন তালিকা অনেক দীর্ঘ। তবে বাংলার ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু এসবের মধ্যেই জল্পনা উস্কে দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। জানিয়ে দিয়েছেন, দিলীপ ঘোষই বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ। সোমবার সৌমিত্র খাঁয়ের এহেন মন্তব্যের পর থেকে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

সোমবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনের দেউলি গ্রামে যুব মোর্চার সভায় বক্তব্য রাখতে গিয়ে সৌমিত্র খাঁয়ের গলায় এ কথা শোনা যায়। তিনি বলেন, “শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই ভাঙবে তৃণমূল। আর রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। তিনি সংসারধর্ম করেননি। আমার দৃঢ় বিশ্বাস তাঁকেই একদিন মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যাবে। দায়িত্ব নিয়ে রাজ্য চালাবেন।” প্রসঙ্গত, বিভিন্ন জায়গায় দিলীপ ঘোষকে মুখ্যমন্ত্রী করার দাবি আগেও উঠেছে। বঙ্গ বিজেপিতে একাধিক শিবিরে বিভক্ত। তাদের দিলীপপন্থীদের প্রথম পছন্দ অবশ্যই বঙ্গ বিজেপির সভাপতি। কিন্তু তৃণমূল থেকে আসা মুকুল রায়-শুভেন্দু অধিকারীরাও হাইকমান্ডের ‘গুড বুকে’। তাই তাঁদের মধ্যে কাউকে করা হবে না, একথা জোর দিয়ে বলা যায় না।

আরও পড়ুন নাড্ডার সফরের পরেরদিনই তৃণমূল শিবিরে কাটোয়ার পাঁচ কৃষক পরিবার

তবে রাজ্যে ভোটের প্রচারের মুখ অবশ্যই হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ‘শো-স্টপারের’ মতো অনেক পড়ে রাজ্যে প্রচারে আসবেন। শুভেন্দু-দিলীপ নাকি সৌরভকে মুখ্যমন্ত্রী মুখ করা হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে জল্পনা উস্কে দিয়েছেন সৌমিত্র খাঁ। কিছুদিন আগে তাঁর স্ত্রী শিবির বদল করে তৃণমূলে এসে বিজেপির পরিকল্পনা ফাঁস করে দিয়েছেন। বলেছেন, বিজেপিতে ৬ জন মুখ্যমন্ত্রী এবং ১৩ জন উপমুখ্যমন্ত্রী হিসাবে দাবিদার রয়েছেন। প্রত্যেকেই মুখ্যমন্ত্রী হওয়ার জন্য উদগ্রীব। তাই অমিত শাহ যতই বলুন, বাংলার ভূমিপুত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মুখ হবেন, সৌমিত্র খাঁয়ের দাবিতে গেরুয়া শিবিরে অস্বস্তি বাড়বে বই কমবে না।

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dilip ghosh will be cm of bengal claims bjp mp soumitra khan

Next Story
ফের অধিকারী পরিবারে তৃণমূলের কোপ, অপসারিত শিশির অধিকারী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com