অমিত শাহের সঙ্গে জরুরি বৈঠক করতে দিল্লি উড়ে গেলেন ধনকড়

তাৎপর্যপূর্ণ বিষয় হল, দিল্লি থেকে কলকাতায় ফিরে সোজা উত্তরবঙ্গে চলে যাবেন রাজ্যপাল। গোটা নভেম্বর মাস তিনি ওখানেই কাটাবেন।

By: Kolkata  Updated: October 28, 2020, 09:27:47 PM

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে জরুরি বৈঠক করতে দিল্লি উড়ে গেলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর তিনি দিল্লিতেই থাকবেন বলে টুইট করে জানিয়েছেন ধনকড়। আগামিকাল, ২৯ তারিখ অমিত শাহের সঙ্গে বৈঠক করার কথা। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল, দিল্লি থেকে কলকাতায় ফিরে সোজা উত্তরবঙ্গে চলে যাবেন রাজ্যপাল। গোটা নভেম্বর মাস তিনি ওখানেই কাটাবেন। রাজ্যপালের এই উত্তরবঙ্গে এক মাস কাটানো নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা ছড়িয়েছে।

অমিত শাহের সঙ্গে কী বিষয় নিয়ে বৈঠক হবে তা নিয়ে টুইটে কিছু স্পষ্ট করেননি ধনকড়। তবে সূত্রের খবর, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, পুলিশ-প্রশাসন, আমলাদের নিয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিতে পারেন রাজ্যপাল। কারণ, গত মাস খানেক ধরে বিভিন্ন সময়ে রাজ্যের আইন-শৃঙ্খলা, পুলিশ, আমলাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে টুইট করেছিলেন রাজ্যপাল। এই সমস্ত কিছুর সার্বিক রিপোর্ট শাহকে দিতে পারেন রাজ্যপাল।

আরও পড়ুন ‘বিরোধ মিটতে ১ মিনিটই যথেষ্ট’, দ্বন্দ্ব ভুলে দিলীপকে প্রণাম সৌমিত্রর

৩০ তারিখ কলকাতায় ফিরেই দার্জিলিংয়ে চলে যাবেন রাজ্যপাল। সূত্রের খবর, দার্জিলিংয়ে রাজ্যপালের সরকারি বাসভবনকে জানিয়ে দেওয়া হয়েছে, এক মাস রাজ্যপালের সেখানে থাকার কথা। তবে কেন তিনি এক মাস সেখানে থাকবেন ধনকড় তা রাজভবনের তরফে স্পষ্ট করা হয়নি। কিন্তু মনে করা হচ্ছে, নভেম্বরে পাহাড়ে ফিরতে পারেন গোর্খা জনমুক্তির নেতা বিমল গুরুং। আবার নভেম্বরেই নবান্নর কায়দায় উত্তরকন্যা অভিযান রয়েছে বিজেপির। সেইসময় বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা উত্তরবঙ্গে কর্মসূচির জন্য থাকবেন। তাই মনে করা হচ্ছে, সেই কারণেই নভেম্বর মাসে উত্তরবঙ্গে থাকবেন রাজ্যপাল। পাহাড়ের রাজনীতির উপর নজর রাখার জন্য রাজ্যপালকে পাঠানো হচ্ছে উত্তরবঙ্গে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the State News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jagdeep dhankhar fly to delhi to meet amit shah

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X