বড় খবর

“রাজভবনকেও কুক্ষিগত করার চেষ্টা করছেন”, মমতাকে তোপ ধনকড়ের

রাজ্যে মানবাধিকার বিপন্ন বলে অভিযোগ তাঁর।

মমতা বন্দ্যোপাদ্যায়, জগদীপ ধনকড়

ফের টুইট করে রাজ্যের পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তোপ দাগলেন, রাজ্যের পুলিশ ও প্রশাসনিক ব্যবস্থাকে কুক্ষিগত করার চেষ্টা করছেন। রাজ্যে মানবাধিকার বিপন্ন বলে অভিযোগ তাঁর। এমনকী রাজভবনেরও ক্ষমতা খর্ব করার চেষ্টা মুখ্যমন্ত্রী করছেন বলে বিঁধলেন রাজ্যপাল।

করোনা পরিস্থিতিতে একাধিক ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। কয়েক দিন আগে কৃষি বিল নিয়ে তৃণমূলের প্রতিবাদকে মমতার কুমিরের কান্না বলে কটাক্ষ করে টুইট করেছিলেন ধনকড়। পরে রাজ্যের প্রশাসনিক দপ্তর টুইট করে পাল্টা জানায়, বাংলায় কিষাণ সম্মান নিধি ও আয়ুষ্মান ভারতের মতো কেন্দ্রীয় প্রকল্প চালু করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রীকে গত ৯ সেপ্টেম্বর চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্র যাতে এই প্রকল্পের টাকা সরাসরি রাজ্যের হাতে দেয় সেই আবেদনও করা হয়েছিল। কিন্তু কেন্দ্র সরকার সেই চিঠিকে আমল দেয়নি বলে অভিযোগ রাজ্যের।

শনিবার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিবস উপলক্ষে টুইট করে প্রথমে রাজ্যপাল লেখেন, “বাংলার নবজাগরণেরর নায়ককে জন্মদিবসে আমার বিনম্র শ্রদ্ধা। এই কঠিন পরিস্থিতিতে বিদ্যাসাগরের ভাবনা-চিন্তা দিয়ে এবং আদর্শে বাংলাকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মুখ্যমন্ত্রী সচেষ্ট হন। দুস্থদের পাশে দাঁড়িয়ে বিদ্যাসাগরকে শ্রদ্ধাজ্ঞাপন করা উচিত।”

এরপরই তিনি একাধিক টুইটে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন। লেখেন, “রাজ্যে মানবাধিকার বিপন্ন। ভোটের যুদ্ধে তা আরও স্পষ্ট। পশ্চিমবঙ্গ মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাজ হল মানবাধিকার সুরক্ষিত করা। মুখ্যমন্ত্রী সমস্ত প্রশাসনিক প্রতিষ্ঠানকে কুক্ষিগত করার চেষ্টা করছেন। রাজভবনও বাদ যাচ্ছে না। ”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jagdeep dhankhar slams mamata banerjee

Next Story
‘৯০০ কোটি কাটমানি খোয়ানোর ভয়েই মমতার কৃষি বিলের প্রতিবাদ’, কটাক্ষ বিজয়বর্গীয়রMamata Banerjee, CM West Bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com