বড় খবর


‘বাংলার সংস্কৃতি বোঝেন না মমতা’, নবদ্বীপে সরব জেপি নাড্ডা

‘অনেক হয়েছে মমতা, পরিবর্তন চায় জনতা’

এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

এদিন নবদ্বীপের চটি মাঠে পরিবর্তন যাত্রার সূচনা করেন জেপি নাড্ডা। তিনি বলেন, ‘এই যাত্রার মাধ্যমে বাংলায় পরিবর্তনের নবজাগরণ  হবে।’ সূত্রের খবর, পরিবর্তন যাত্রার পোশাকি নাম রথযাত্রা। এই যাত্রা সূচনার কোনও অনুমতি নেওয়া হয়নি জেলা প্রশাসন থেকে। কিন্তু যে রুটে এই রথ এগোবে, সেই সময় স্থানীয় প্রশাসনের অনুমতি নেবে বঙ্গ বিজেপি।

এদিকে, নবদ্বীপের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়  ও তাঁর সরকারকে প্রবল আক্রমণ করেন বিজেপির জাতীয় সভাপতি। তাঁর দাবি, ‘আজ থেকে দশ বছর আগে পরিবর্তনের স্লোগান তুলে মা-মাটি-মানুষের সরকার গড়ার ডাক দিয়েছিলেন মমতা দিদি। কিন্তু এখন সেই মা অপমানিত, মানুষ অত্যাচারিত। বাংলার মানুষের সঙ্গে প্রতারণা করেছেন মমতা। তাই রাজ্যে পরিবর্তন চাই। এই পরিবর্তন শুধু সরকারের নয়, রাজনৈতিক ভাবধারার পরিবর্তন। সুস্থ সংস্কৃতি ফিরবে রাজ্যে। মানুষ এখন জেগে উঠেছে। বাংলার মানুষ ঠিক করে নিয়েছেন এই সরকার বদল করবে।’

তাঁর অভিযোগ, ‘রাজ্যে এখন তোলাবাজির সরকার চলছে। প্রশাসনের রাজনীতিকরণ হয়েছে। তোষণের রাজনীতি আর শুধু তোলাবাজি আর কাটমানি। বাংলার সংস্কৃতি বোঝার ক্ষমতা মমতার নেই। উনি শুধু নেতিবাচক রাজনীতি করছে।’কটাক্ষের সুরে বাংলায় তাঁর মন্তব্য, ‘মোদি সরকার একাধিক জনমুখী প্রকল্প লাগু করেছে। কিন্তু মমতা দিদি শুধু বলে এই রাজ্যে প্রকল্পগুলো চালু  হবে না। খালি হবে না, হবে না, হবে না। রাজনীতির জন্য এসব করছেন। কিন্তু আমি বলতে চাই সব হবে মে মাসের পর।’

তাঁর আরও অভিযোগ, ‘আয়ুষ্মান প্রকল্প, কিষাণ নিধি প্রকল্প এই রাজ্যে চালু হতে দেয়নি মমতা। তাই আগামিদিনে রাজ্য থেকে তৃণমূল বিদায় হবে, বিজেপি ক্ষমতায় আসবে। বাংলায় পদ্ম ফুটবেই।’ তাঁর মন্তব্য, ‘অনেক হয়েছে মমতা, পরিবর্তন চায় জনতা।’ এদিন চাল চোর, ত্রিপল চোর স্লোগান তুলে তৃণমূল সরকারের সমালোচনায় সরব হোন নাড্ডা।

এদিন, একটা গাড়িকে রথের মতো সাজানো হয়েছিল। সেই গাড়িতে উঠে বিজেপির পতাকা নাড়িয়ে নবদ্বীপ পরিবর্তন যাত্রার সূচনা করেন জেপি নাড্ডা। তাঁকে সঙ্গত দিয়েছেন রাহুল সিনহা, দিলীপ ঘোষ এবং কৈলাস বিজয়বর্গীয়।

Web Title: Jp nadda kickstarts parivartan rally in nabadwip state

Next Story
‘অকৃতদার নও, তুমি অকৃতজ্ঞ’, অধিকারী গড়ে দাঁড়িয়ে শুভেন্দুকে নিশানা অভিষেকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com