জানুয়ারি থেকেই বাংলাদেশিদের নাগরিকত্ব, বড় ঘোষণা কৈলাসের

“মোদি সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তারা অবশ্যই পালন করবে।”

কৈলাশ বিজয়বর্গীয়, Kailash Vijayvargiya
কৈলাস বিজয়বর্গীয়
একুশের মহারণের আগে ফের নাগরিকত্ব ইস্যু উস্কে দিলেন বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। শনিবার আর নয় অন্যায় কর্মসূচিতে অংশগ্রহণ করে ইস্যু উস্কে দেন বিজেপির কেন্দ্রীয় নেতা। এদিন বারাসতের কামাখ্যা মন্দিরে পুজো দিয়ে কৈলাস ঘোষণা করেন, ধর্মের কারণে অত্যাচারের শিকার হয়ে যাঁরা বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে এদেশে এসেছেন, তাঁদের নাগরিকত্ব দেওয়ার কাজ শুরু করবে মোদী সরকার।

জানুয়ারি মাস থেকে বাংলাদেশি শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন কৈলাস। এদিন বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন বিজেপি নেতা। সবার হাতে হাতে লিফলেট দিয়ে সোনার বাংলা গড়ে তোলার প্রতিশ্রুতি দেন কৈলাস। এদিন তিনি বলেন, “মোদি সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল তারা অবশ্যই পালন করবে। রাজ্য সরকার বিরোধিতা করলেও নাগরিকত্ব দেওয়া থেকে আটকে রাখতে পারবে না। জানুয়ারি থেকে বাংলাদেশি শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার কাজ শুরু হবে। তৃণমূল কংগ্রেসের সরকার শুধু ৩০ শতাংশ মানুষকে নিয়ে ভাবনা চিন্তা করছে। বাকি ৭০ শতাংশ মানুষের দিকে তাকাচ্ছেই না।”

এদিকে, পাঁচ বছর পর সরাসরি রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলেন রাজ্য বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। দীর্ঘ কয়েক বছর তিনি রাজ্যপালের পদ সামলেছেন ত্রিপুরা, মেঘালয়ে, অল্প সময় অরুণাচল প্রদেশে। কয়েক মাস আগে রাজ্যে ফিরলেও তিনি শনিবার প্রথম সরাসরি দলীয় কর্মসূচিতে যোগ দিলেন। এদিন বিজেপির এক ঝাঁক নেতা রাজ্যের নানা জায়গায় জনসংযোগ অভিযানে অংশ নেন। দক্ষিণ ২৪ পরগনার গড়িয়াতে গৃহ সম্পর্ক অভিযানে অংশ নেন তথাগত রায়। তিনি বাড়ি বাড়ি যান। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। দীর্ঘ সময় তিনি রাজনীতির বাইরে ছিলেন৷ তাঁর সাম্প্রতিক মন্তব্যে গেরুয়া শিবিরে বিতর্কের সৃষ্টি হয়েছিল। এবার দলের জনসংযোগ কর্মসূচিতে যোগ দিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kailash vijayvargiya assures citizenship to bangladeshi migrants

Next Story
কোটি কোটি টাকা নিয়েছেন শুভেন্দু-মুকুল-অধীর-বিমানরা, বিস্ফোরক চিঠি সুদীপ্ত সেনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com