বড় খবর

আমার জন্য অভিষেককে কথা শুনতে হয়, আমার খারাপ লাগে: মমতা

শাহের পিসি-ভাইপোর আক্রমণের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জয় শাহের আয়ের উৎস নিয়ে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়

কাকদ্বীপে পরিবর্তন যাত্রার সূচনা করতে বৃহস্পতিবার রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নামখানার সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শাসকদল তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করেন শাহ। এদিনই দক্ষিণ ২৪ পরগনার পৈলানে কর্মী সম্মেলন থেকে কড়া গণ্ডায় সব আক্রমণের জবাব দেন মুখ্যমন্ত্রী। শাহের পিসি-ভাইপোর আক্রমণের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জয় শাহের আয়ের উৎস নিয়ে প্রশ্ন করেন মমতা। একনজরে দেখে নিন মুখ্যমন্ত্রীর বক্তব্যের সারাংশ-

  • বিজেপির চক্রান্ত চলছে। দক্ষিণ ২৪ পরগনার বিধায়ক, জেলা স্তরের নেতাদের বলব, এই জেলার উপর ওদের লোভ রয়েছে। কুমির এবং বাঘ বেরিয়ে মানুষকে কামড়ালে টনক নড়ে না বিজেপির। আমফানের জন্য একটা পয়সাও দেয় না কেন্দ্র।
  • গঙ্গাসাগর দেখতে গিয়েছেন বিজেপির একজন নেতা। তিনি নামেই দু’নম্বর। নাম বলব না। উনি বলেছেন, ‘গঙ্গাসাগর ইতনা খারাব’। কোথায় ছিলে? লোক যাওয়ার যোগ্য ছিল না। একটা পয়সা দিয়েছ? ৬-৭ বছর ক্ষমতায় রয়েছ। নোটবন্দি, ঘরবন্দি করেছ, এলপিজি, পেট্রলের দাম বাড়িয়েছ, দাঙ্গা করিয়েছ। আর কী করেছ? খালি পিসি-ভাইপো করছে। আগে ভাইপোর সঙ্গে লড়াই করে দেখাও। তারপর আমার সঙ্গে লড়বে।
  • অমিত শাহের ছেলে কী করে ক্রিকেটের মাথায় বসল? কী করে কোটি কোটি টাকা করল? সেও তো আমার ভাইপো।
  • বলছে দুর্গাপুজো করতে দেন না মমতা। এমনি এমনি ক্লাবগুলো ৫০ হাজার টাকা করে পাচ্ছে! ওদের নেতারা তো দুর্গা কে তা-ই জানে না। খালি বড় বড় কথা। হিন্দু ধর্ম! আমাদের হিন্দু ধর্ম শেখাবেন? আমরা কেউ হিন্দু নই? কান ধরে হিন্দু ধর্ম শিখিয়ে দিতে পারি আমরা। এখানে বিবেকানন্দ, রামকৃষ্ণ, সারদার জন্ম। চোরের মায়ের বড় গলা। সবচেয়ে বড় চোর, তার আবার বড় গলা। বলছে জিতবে। কী করে জিতবে? শুধু কলা পাবেন।
  • অভিষেক বিশেষ গুরুত্ব পায় না আমার কাছে। হাজরায় যখন আমাকে মারা হয়েছিল, মাথা ফাটিয়ে দেওয়া হয়েছিল। মাথায় ব্যান্ডেজ দেখে একাই কংগ্রেসের পতাকা নিয়ে মিছিল করত। স্লোগান দিত, দিদিকে কেন মারলে জবাব দাও। তার জন্যই ওকে রাজনীতিতে এনেছি। তোমাদের ছেলেমেয়েরা তো বিদেশে চলে যায়। আমাদের ছেলেমেয়েরা এই মাটিতে থেকে লড়াই করে। আমাদের ছেলেমেয়েরাও বিদেশ যেতে পারত! অভিষেককে দুর্ঘটনা করে মেরে ফেলার চেষ্টা হয়নি?
  • আজও একটা চোখে দেখতে পায় না অভিষেক। আমার পরিবার এমন কোনও কাজ করবে না, যাতে বাংলার মানুষের ক্ষতি হবে। আপনাদের অসম্মান হবে। প্রত্যেক পরিবারই বড় হয়। আমাদের পরিবারও চার প্রজন্ম ধরে ধীরে ধীরে বড় হয়েছে। প্রতিদিন আমার জন্য অভিষেককে কথা শুনতে হয়। আমার খারাপ লাগে। আমার বাড়ির মেয়েদের আর ছোটদের গালাগালি দেবে না। বড়দের যত খুশি গালাগাল দাও।
  • অভিষেককে উপ-মুখ্যমন্ত্রীও করিনি, দলের সভাপতিও করিনি। লোকসভাতেও দাঁড়াতে বারণ করেছিলাম। বলেছিলাম, তুই দলের কাজ কর। তোকে রাজ্যসভায় পাঠাব। কিন্তু ও বলেছিল, মানুষের ভোটে আমি জিততে চাই। রাজ্যসভায় পাঠানো তো আমার হাতের মুঠোয় ছিল। আমাদেরটা সামনে থেকে দেখা যায় বলে। আর তোমাদের ছেলেমেয়েরা কী করে জানা নেই তাই। আগুন নিয়ে খেলবে না। আমার সঙ্গে পেরে উঠবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee at party workers meet at pailan live updates

Next Story
শাহের সভায় তুমুল বিশৃঙ্খলা, স্বরাষ্ট্রমন্ত্রীকে কালো পতাকা দেখালেন মহিলারা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com