বড় খবর

UPSC পরীক্ষায় বাংলার ভোট সন্ত্রাস নিয়ে প্রশ্ন, ক্ষোভ উগরে দিলেন মমতা

ইউপিএসসি-র মতো নিরপেক্ষ সংস্থার উপর বিজেপি নিয়ন্ত্রণ করছে বলে দাবি তাঁর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ইউপিএসসি পরীক্ষায় প্রশ্নপত্রে বাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে প্রশ্ন, যার জেরে শাসক-বিরোধী তরজা অব্যাহত। তার মধ্যেই বৃহস্পতিবার এই প্রসঙ্গে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক বৈঠকে ইউপিএসসি-র প্রশ্ন নিয়ে বিজেপি ও কেন্দ্র সরকারকে তোপ দেগেছেন মমতা। ইউপিএসসি-র মতো নিরপেক্ষ সংস্থার উপর বিজেপি নিয়ন্ত্রণ করছে বলে দাবি তাঁর।

এদিন সাংবাদিক বৈঠকের শেষলগ্নে ইউপিএসসি সংক্রান্ত প্রসঙ্গ ওঠে। তখন চেয়ার ছেড়ে উঠে ঘর থেকে বেরিয়ে যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু প্রশ্ন শুনেই থেমে যান, ফের চেয়ারে বসে এর উত্তর দেন। বলেন, ইউপিএসসি-কে সবাই নিরপেক্ষ ভাবে। তাই আমরাও সম্মান করি। কিন্তু যে ধরনের প্রশ্ন পরীক্ষায় দেওয়া হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। বিজেপির প্রভাবেই এটা হয়েছে।

আরও পড়ুন রাজ্যে কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়ল ৩০ আগস্ট পর্যন্ত, নবান্নে ঘোষণা মমতার

উল্লেখ্য, গত রবিবার ইউপিএসসি-র সেন্ট্রাল আর্মড পুলিশ বাহিনীর পরীক্ষায় বাংলায় ভোট সন্ত্রাস নিয়ে ২০০ শব্দের প্রবন্ধ লিখতে দেওয়া হয় প্রশ্নপত্রে। দিল্লির অক্সিজেন সংকট, কৃষক বিক্ষোভ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোজিত কি না তা নিয়েও লিখতে বলা হয়। এর আগে প্রশ্নপত্র নিয়ে বিতর্কের জেরে সমালোচনায় মুখর হয় শাসকদল তৃণমূল কংগ্রেস। নিন্দা করে সিপিএমও।

আরও পড়ুন ‘আমাদের হাতেও এখানে আইন আছে’, ত্রিপুরা কাণ্ডে বিজেপিকে হুঁশিয়ারি মমতার

এদিন সেই প্রশ্নপত্র নিয়ে বিরক্তি প্রকাশ করেন মমতা। তাঁর দাবি, শুধু ইউপিএসসি নয়, মানবাধিকার কমিশন, নির্বাচন কমিশনের সংস্থাও বিজেপি প্রভাবিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee irks over upsc exams question on poll violence in bengal

Next Story
দিলীপের প্ল্যাকার্ডে বানান-বিভ্রাট! ‘মূর্খের অশেষ দোষ’, টুইটে খোঁচা তথাগতর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com