বড় খবর

“এরা কি জগন্নাথ দেবের চেয়েও বড়?” বিজেপির পরিবর্তন রথযাত্রাকে আক্রমণ মমতার

যাঁরা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের রামছাগলের ছানা বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

এবার বিজেপির পরিবর্তন যাত্রাকে তুমুল আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রায়গঞ্জের জনসভা থেকে মমতার তোপ, ‘‘এরা রথযাত্রার অপমান করছে। এরা কি জগন্নাথ দেবের চেয়েও বড়? তাঁদের কি পুজো করতে হবে? আমরা দেখেছি, যুদ্ধের সময়ও রথের ব্যবহার হয়। অর্জুনের রথের সারথী ছিলেন কৃষ্ণ। এরা কি কৃষ্ণ? এই কৃষ্ণরা কোথা থেকে এল?’’ দলত্যাগীদেরও ফের নিশানা করেছেন মমতা। তাঁদের প্রসঙ্গ টেনে পুনর্মুষিক ভবঃ গল্প শোনান মঞ্চে। যাঁরা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের রামছাগলের ছানা বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন ফের বিজেপিকে হুঙ্কার দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “দিল্লিকে বাংলা দখল করতে দেব না, দিল্লি বাংলা দখল করতে এলে রুখবই। আমি আপনাদের পাহারাদার হিসাবে। আমি যতদিন আছি, কোনও চিন্তা করবেন না। আপনাদের বাঁচাতে আমি আছি। বিজেপি আপনাদের অত্যাচার করবে। আমি থাকতে তা হতে দেব না।” এদিন ফের একবার এআইএমআইএম দলকে খোঁচা দেন মমতা। বলেন, “সংখ্যালঘু ভাই-বোনেরা জানবেন, তৃণমূল ছাড়া আর কেউ আপনাদের সুরক্ষা দিতে পারবে না। হায়দরাবাদের এক নেতা না হোতা, কাকে নিয়ে এসে মাঠে নামিয়েছে। এবারের ভোট আমার ভোট। প্রার্থী কে দেখার দরকার নেই। আমাকে ভোট দেবেন।”

এদিন ফের মনীষীদের নিয়ে বিজেপি নেতাদের বক্তব্য তুলে ধরে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বোলপুরে রোড শো করার আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা টুইট করে লিখেছিলেন, কবিগুরুর জন্ম হয়েছিল শান্তিনিকেতনে। সেই টুইট পরে অবশ্য বিতর্কের জেরে মুছে দেওয়া হয়। সেই প্রসঙ্গ টেনে মমতা বলেন, “বলছে নাকি রবীন্দ্রনাথের জন্মস্থান শান্তিনিকেতনে। তাঁর জন্ম হয়েছিল জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে। রবীন্দ্রনাথ ঠাকুরের চেয়ারে বসে পড়ছে, আর বলছে রবীন্দ্রনাথ জন্মেছিল শান্তিনিকেতনে। স্বামী বিবেকানন্দকে বলছে ‘বিবেকানন্দ ঠাকুর’। বিবেকানন্দের নাম আর রবীন্দ্রনাথের পদবী এক করে দিয়েছে।”

Web Title: Mamata banerjee slams bjps parivartan rath yatra

Next Story
ভোটে লড়তে চান না প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী, চিঠি মমতাকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com