scorecardresearch

বড় খবর

৪৮ ঘণ্টার সময় বেঁধে নির্দলদের চরম হুঁশিয়ারি মমতার

জেলায় জেলায় পুরভোটের আগে তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধদের কাছে হুঁশিয়ারি বার্তা গেল কালীঘাট থেকে।

Mamata Banerjee tmc vertual meeting 27 january 2022
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সময় মাত্র ৪৮ ঘণ্টা, তার মধ্যেই নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। নাহলে সোজা দল থেকে বহিষ্কার। জেলায় জেলায় পুরভোটের আগে তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধদের কাছে হুঁশিয়ারি বার্তা গেল কালীঘাট থেকে। বৃহস্পতিবার জেলায় জেলায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি বার্তা পৌঁছে গিয়েছে। জেলা সভাপতিরা নির্দল প্রার্থীদের সেই সার্কুলার পাঠিয়ে দেবে। দলের নির্দেশ অমান্য করে নির্দল হয়ে ভোটে লড়লেই সোজা দরজা দেখিয়ে দেওয়া হবে নেতা বা নেত্রীকে।

কলকাতা এবং চার পুরনিগমের পর রাজ্যের ১০৮ পুরসভার নির্বাচন আসন্ন। কিন্তু আগের মতো এবারও দলের কাঁটা নির্দল প্রার্থীরা। কলকাতা পুরভোটে মমতার নিজের ওয়ার্ডে টিকিট না পেয়ে নির্দল দাঁড়িয়ে গিয়েছিলেন বিদায়ী কাউন্সিলর রতন মালাকার। শেষপর্যন্ত তাঁকে বুঝিয়ে সুঝিয়ে (পড়ুন চাপ দিয়ে) তাঁকে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করা হয়।

কিন্তু দলের নির্দেশ অমান্য করে নির্দল হয়ে ভোটে লড়েছিলেন প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় এবং বর্ষীয়ান নেতা সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়। দুজনকেই পরে দল থেকে বহিষ্কার করা হয়। এবার ১০৮টি পুরসভায় সেই বিক্ষুব্ধ নির্দলদের সংখ্যা অজস্র। তাঁদের জন্য তাই কড়া বার্তা দলনেত্রীর। ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে।

আরও পড়ুন বিধিকে বুড়ো আঙুল, দুয়ারে সরকার ক্যাম্পে তৃণমূল প্রার্থীর সমর্থনে ফ্লেক্স, শোরগোল তুঙ্গে

লিফলেট বিলি করে সেই নির্দল প্রার্থীদের জানাতে হবে, তাঁরা নির্বাচনে লড়ছেন না। এর অন্যথা হলে দল তাঁদের বহিষ্কার করবে। এর আগে চার পুরনিগমের ভোটেও অনেকে নির্দল হয়ে দাঁড়িয়েছিলেন। হেরেওছেন অনেকে। তাঁদের নিয়ে দল শীঘ্রই সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে। কিন্তু বাকি ১০৮টি পুরসভার ভোটের আগে বিক্ষুব্ধদের চরম বার্তা দিয়ে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjees warning to independent candidates