নাম না করে ফের শুভেন্দু-সহ বিদ্রোহীদের কড়া বার্তা মমতার

জলপাইগুড়িতে তৃণমূল কংগ্রেসের (TMC) কর্মিসভায় দলবিরোধীদের স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিলেন, বিজেপির (BJP) সঙ্গে আঁতাঁত করলে তৃণমূলে তাঁদের কোনও জায়গা নেই।

By: Subhamay Mandal December 15, 2020, 3:01:13 PM

“আমি বড় বা ও বড় সেটা বড় নয়। ১০ বছর পার্টির খেয়ে, ১০ বছর সরকারে থেকে সরকারের খেয়ে নির্বাচনের সময় এর সঙ্গে ওর সঙ্গে বোঝাপড়া যাঁরা করে আমি তাঁদের বরদাস্ত করি না।” মঙ্গলবার ফের নাম না করে শুভেন্দু-সহ (Suvendu Adhikari) একাধিক বিদ্রোহী নেতা-মন্ত্রীকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জলপাইগুড়িতে তৃণমূল কংগ্রেসের (TMC) কর্মিসভায় দলবিরোধীদের স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিলেন, বিজেপির (BJP) সঙ্গে আঁতাঁত করলে তৃণমূলে তাঁদের কোনও জায়গা নেই।

এদিন মুখ্যমন্ত্রী তোপ দেগে বলেন, “৩৬৫ দিন যাঁরা এই ১০ বছর মানুষের সঙ্গে ছিলেন তাঁদেরই পরীক্ষায় বসতে হবে।” অর্থাৎ যাঁরা গত দশ বছর মমতার সঙ্গে চলেছেন, দলের অনুগত সৈনিক তাঁরাই এবার নির্বাচনে জোড়াফুলের প্রতীকে দাঁড়াবেন। যাঁরা বেসুরো তাঁদের নির্বাচনে টিকিট দেওয়া হবে না, তা ঠারেঠোরে বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে আরও বলেছেন, একুশে এমন পরীক্ষা দেবেন যাতে বিজেপি আর কোনওদিন পরীক্ষায় বসতে না পারে। সিপিএম ও কংগ্রেসকে বিজেপির ‘দালাল’ চাঁচাছোলা ভাষায় কটাক্ষ করেছেন মমতা।

আরও পড়ুন আমরাই পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান করব: মমতা

এদিন দলীয় কর্মীদের একুশের মহারণের আগে চাঙ্গা করতে বেশ কিছু ভোকাল টনিক দেন মমতা। বলেন, আমার তৃণমূল কংগ্রেসের কর্মীরাই দলের সম্পদ। জনগণই মাথায় তুলে রাখবে যদি আপনারা ভাল কাজ করেন। যদি কোনও ভুলত্রুটি করে থাকেন নিজেদের সংশোধন করে নেবেন। তাহলে মানুষের কাছে মাথা পেতে ক্ষমা চেয়ে নেবেন। মনে রাখবেন, মানুষের কাছে ক্ষমা চাইলে কোনও অপরাধ হয় না। মানুষই আমাদের সবচেয়ে বড় অভিভাবক। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব সর্বজনবিদিত। গোষ্ঠীকোন্দল মেটাতে দলীয় কর্মীদের বার্তা দিলেন, “পুরনো-নতুন মিলে কাজ করুন। এ বড় না বি বড় বা সি বড় সেটা দেখার দরকার নেই। যুদ্ধ যখন আসে তখন যুদ্ধ জয় করাটাই সবচেয়ে বড় লক্ষ্য হয়ে দাঁড়ায়।”

আরও পড়ুন ‘দলতন্ত্রের স্থান নেই, বাংলায় গণতন্ত্র ফেরাতেই হবে’ তোপ শুভেন্দুর

অর্জুনের লক্ষ্যভেদের কথা স্মরণ করিয়ে দিয়ে দলনেত্রী রণহুঙ্কার দিয়ে বলেন, “আপনাদের লক্ষ্য় হবে বিজেপি নামক পার্টিটাকে বাংলা থেকে দূর করে দেওয়া। আগামিদিনে বাংলাই পথ দেখাবে। রাষ্ট্রপতি শাসন করে দেখাও না, আমার কাজ অনেক কমে যাবে। আমি ঘুরে ঘিরে মিটিং-মিছিল করব আর তোমাদের সব ভোট নিয়ে নেব। আমরা আন্দোলন করে উঠে আসা লোক, মার খেয়ে উঠে আসা লোক। আমার শরীরে এমন কোনও জায়গা নেই যেখানে মার খাইনি। কাজেই রক্তাক্ত অবস্থায় লড়াই করে এসেছি। মানুষের জন্য লড়াই করতে আমি পিছপা হব না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the State News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata lashes out at revolting tmc leaders including suvendu adhikari

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X