scorecardresearch

বড় খবর

Mukul Roy: বিজেপির চিঠি সম্পর্কে জানেনই না স্পিকার, মুকুলের পিএসি চেয়ারম্যান হওয়া এখন সময়ের অপেক্ষা

Mukul Roy: এদিন সন্ধেয় বিধানসভার সচিবালয় যে নামের তালিকা প্রকাশ করেছে তাতে মুকুলের নাম রয়েছে।

West Bengal Election 2021, Mukul Ray, Audio Clip, TMC, Phone Tapping, Amit Shah, EC, Bengal Poll 2021
মুকুল রায়। ফাইল ছবি।

Mukul Roy: তাঁর মনোনয়নের বিরোধিতা করেছে বিজেপি। সেই সংক্রান্ত চিঠিও দিয়েছে বিধানসভার স্পিকারকে। কিন্তু স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়েছেন, তিনি কোনও চিঠির বিষয়ে জানেন না। তার অর্থ দাঁড়াচ্ছে, এবার মুকুল রায়ের পাবলিক অ্যাকাউন্টস কমিটি বা পিএসি-র চেয়ারম্যান হওয়া শুধু সময়ের অপেক্ষা। তা আগে থেকেই আঁচ করে ফেলেছে শাসকদল তৃণমূল কংগ্রেস।

বৃহস্পতিবারই ছিল স্ক্রুটিনি পর্ব। সেটা সম্পন্ন হওয়ার আগেই মুকুলের মনোনয়নের বিরোধিতা করে স্পিকারকে চিঠি দেয় বিজেপির পরিষদীয় দল। কিন্তু এদিন সন্ধেয় বিধানসভার সচিবালয় যে নামের তালিকা প্রকাশ করেছে তাতে মুকুলের নাম রয়েছে। পিএসি-র জন্য মোট ২০ জন সদস্যের তালিকা প্রকাশ করা হয়েছে বিধানসভার সচিবালয়ের তরফে। বিজেপির তাতে ৬ জন, তৃণমূলের ১৩ জন এবং একা মুকুলের মনোনয়ন গৃহীত হয়েছে।

মুকুলের প্রস্তাবক হিসাবে স্বাক্ষর করেছেন গোর্খা জনমুক্তি সমর্থতি এক নির্দল বিধায়ক এবং এগরার তৃণমূল বিধায়ক তরুণ জানা। এই কমিটির জন্য ২০টি বৈধ মনোনয়ন জমা পড়ায় আর ভোটাভুটির সম্ভাবনা নেই বললেই চলে। এবার স্পিকার চাইলে নিজের ক্ষমতা প্রয়োগ করে মুকুল রায়কে চেয়ারম্যান পদে বসাতে পারেন। এদিন রাত পর্যন্ত বিজেপির পরিষদীয় দলের চিঠি সম্পর্কে কিছু জানেন না বলে স্পষ্ট করেছেন। সুতরাং মুকুলের চেয়ারম্যান হওয়া একন শুধু সময়ের অপেক্ষা।

আরও পড়ুন পিএসি-র চেয়ারম্যান পদে ‘বিজেপি’র মুকুল রায়কে সমর্থন, নবান্নে ঘোষণা মমতার

প্রসঙ্গত, এদিন নবান্নে পিএসির চেয়ারম্যান পদে জটিলতা নিয়ে প্রশ্নের উত্তর মুখ্যমন্ত্রীর জবাব, “ভোটাভুটি হলে হবে। আমরা জিতব। যে কেউ মনোনয়ন দিতে পারে। মুকুল রায় তো বিজেপি পার্টির মেম্বার। ওকে তো দার্জিলিংয়ের বিনয় তামাংরাও সমর্থন দিয়েছে। আমরাও সমর্থন দেব। দেখব কার কত শক্তি আছে। ভোটাভুটি হতে হবে। আমরাই জিতব। তবে এটা গোটাটাই স্পিকারের ব্যাপার।” এবার বল যখন স্পিকারের কোর্টে, তাহলে তিনিই শেষ কথা বলবেন সেটাই প্রত্যাশিত!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Mukul roy likely to named pac chairman