বড় খবর

“বাংলা কাশ্মীর হয়ে যাবে”, বিতর্কিত মন্তব্যের জন্য শুভেন্দুকে তুলোধোনা ওমর আবদুল্লার

রবিবারও ব্রিগেড সমাবেশ থেকে শুভেন্দু বলেন, “তৃণমূল ফের ক্ষমতায় এলে বাংলা কাশ্মীর হয়ে যাবে।”

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর কখনও মুখ্যমন্ত্রীকে পিসি বলে, কখনও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোলাবাজ ভাইপো বলে আক্রমণ করেছেন। সোনার বাংলা বানাতে রাজ্যকে মোদীর হাতে তুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন। ইদানীং নতুন কথা বলছেন শুভেন্দু অধিকারী। বিভিন্ন জায়গায় জনসভা থেকে বলছেন, তৃণমূল ফের ক্ষমতায় এলে বাংলা কাশ্মীর হয়ে যাবে। রবিবারও ব্রিগেড সমাবেশ থেকে আবারও বললেন। আর শুভেন্দুর এই মন্তব্য নিয়ে পাল্টা কটাক্ষ করলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

এদিন শুভেন্দুকে কটাক্ষ করে ওমরের টুইট, বিজেপির লোকদের মতে, তো এখন কাশ্মীর স্বর্গে পরিণত হয়েছে ২০১৯ সালের আগস্ট মাসের পর। এবার যদি বাংলা কাশ্মীরে পরিণত হয় তাহলে সমস্যা কোথায়? যাই হোক, বাঙালিরা কাশ্মীরকে ভালবাসেন এবং প্রচুর সংখ্যায় বাঙালি এখানে বেড়াতে আসেন। তাই আপনার এই মূর্খের মতো, স্বাদহীন বক্তব্যকে ক্ষমা করে দিচ্ছি। বোঝাই যাচ্ছে, শুভেন্দুর বক্তব্য নিয়ে যারপরনাই অসন্তুষ্ট হয়েছেন ন্যাশনাল কনফারেন্স নেতা।

এদিন তৃণমূলের ভোট প্রচারের অস্ত্র বাংলার মেয়ে স্লোগানকে এদিন আক্রমণ করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন,”মাননীয়া বুদ্ধি কিনেছেন ৫০০ কোটি টাকা দিয়ে। প্রথমে তারা ‘দিদিকে বলো’ চালু করল। তার পর বিমানবন্দর থেকে ‘বাংলার গর্ব মমতা’ পোস্টারে ঢেকে দিল। কেন বিদ্যাসাগর, নেতাজি, রবীন্দ্রনাথ, শ্রীচৈতন্য, গুরুচাঁদ ঠাকুর, অনুকুল ঠাকুর বাংলার গর্ব হতে পারেন না? বিবেকানন্দও হারিয়ে গেল।

তিনি আরও বলেন, ‘দিদির দূত’ নিয়ে ঘুরে বেরাল তোলাবাজ ভাইপো। এখন বলছেন ‘বাংলার মেয়ে’। আপনাকে বাংলার মানুষ ঘরের মেয়ে মনে করেন না। আপনি বাংলাদেশি, রোহিঙ্গাদের ফুফা। বাংলায় তৃণমূল ফিরে এলে বাংলা কাশ্মীরে পরিণত হবে। কাশ্মীরের পণ্ডিতদের মতোই অবস্থা হবে আমাদের।”

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Omar targets bjp leader suvendhu adhikari over kashmir remarks

Next Story
‘নন্দীগ্রামে আপনি হারবেন’, ব্রিগেড মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com