scorecardresearch

বড় খবর

‘প্রকাশ্যে বিবৃতি নয়, শৃঙ্খলা ভাঙলে কঠোর পদক্ষেপ’, কল্যাণদের সতর্ক করলেন পার্থ

শনিবার নাম না করে কড়া বার্তা দিলেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

শনিবার নাম না করে কড়া বার্তা দিলেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

দলে একাধিক বিরুদ্ধ স্বর। বিশেষ করে সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতামত নিয়ে বিদ্রোহের ধিকিধিকি আগুন জ্বলছে তৃণমূল কংগ্রেসে। প্রকাশ্যে বিবৃতি দিয়ে অন্তর্কলহ বাড়িয়েছেন তৃণমূল সাংসদ তথা বর্ষীয়ান নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শনিবার নাম না করে কড়া বার্তা দিলেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সাংবাদিক সম্মেলন করে দলের নেতৃত্বকে বার্তা দিলেন রাজ্যের মন্ত্রী।

এদিন পার্থ বলেন, “দলের বিরুদ্ধে প্রকাশ্যে কোনও বিবৃতি নয়। প্রকাশ্যে কোনওভাবে কিছু বলে দলের ভাবমূর্তি নষ্ট করা চলবে না। কিছু বলার থাকলে দলকে জানাতে হবে। শৃঙ্খলা রক্ষা কমিটি রয়েছে তার জন্য। কমিটির পক্ষ থেকে সকলকে অনুরোধ করব, এরপর থেকে আপনারা যা যা মন্তব্য করছেন সেটা বন্ধ করুন। অন্যথায় কঠোর পদক্ষেপ করবে দল। কোনও বক্তব্য থাকলে দলকে জানান। কিন্তু দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন মন্তব্য, বিবৃতি দেওয়া থেকে বিরত থাকুন।”

আরও পড়ুন- ‘নেতারা আখের গোচ্ছাচ্ছেন-অশনি সংকেত দেখছি’, বোমা বঙ্গ বিজেপির ‘বিদ্রোহী’ শান্তনুর

প্রসঙ্গত, কয়েকদিন ধরে কল্যাণ বনাম অভিষেক সংঘাত তীব্র হয়েছে তৃণমূলে। সেই বিতর্কের আগুনে ঘি পড়েছে পাল্টা অভিষেকের সমর্থনে অনেক নেতা-নেত্রী পাল্টা কল্যাণকে প্রকাশ্যে কটাক্ষ করছেন। যা দলের অন্তর্কলহকে তীব্র করে তুলছে। ড্যামেজ কন্ট্রোলে এদিন সাংবাদিক বৈঠক করে শৃঙ্খলা ভঙ্গকারীদের সাবধান করে দেন। দলের ভাবমূর্তি যাতে নষ্ট না হয় তা দেখার জন্য স্পষ্ট নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন ‘তফাৎ শুধু শিরদাঁড়ায়’, আক্রমণের মাঝেই ফের ফোঁস কল্যাণের

অন্যদিকে, এদিন রাজ্য নির্বাচন কমিশন চার পুরনিগমের ভোট তিন সপ্তাহ পিছিয়ে দেওয়ায় সেই সিদ্ধান্তকে স্বাগত জানান পার্থ। তিনি বলেন, “তৃণমূল কংগ্রেস এবং রাজ্য সরকার আগেই কমিশনকে অনুরোধ করেছিল নির্বাচন পিছিয়ে দেওয়ার বিষয়টি বিবেচনা করতে। যে অনুরোধ নির্বাচন কমিশনের কাছে গিয়েছিল তাতে সায় দিয়ে নির্বাচন পিছিয়ে দেওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee warns tmc leaders for comment in public