বড় খবর

একুশের নির্বাচনে ‘কিং মেকার’ হতে চান ভাইজান

ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন রাজনৈতিক কর্মসূচি শুরু করবে।

আব্বাস সিদ্দিকি। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

শুধু নতুন দল ঘোষণা করেই ক্ষান্ত থাকলেন না পীরজাদা আব্বাস সিদ্দিকি। ২০২১ নির্বাচনের ব্যাটন হাতে নিতে চান তিনি। তিনি কোনও পদাধিকারী হননি নতুন দলের। তা্র ভাই নৌশাদ সিদ্দিকি হয়েছেন নতুন দলের চেয়ারম্যান। তবে ভাইজান স্পষ্ট জানিয়ে দিলেন তিনি ‘কিং মেকার’ হতে চান।

বেশ কিছু দিন ধরেই নতুন রাজনৈতিক দল ঘোষণার কথা বলে আসছিলেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। সভা-সমাবেশে রাজনৈতিক দল করবেন বলে তিনি অনুগামীদের মতামতও নিয়েছেন। ইতিমধ্যে তা্ঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তবে তিনি যে নতুন দল করেই নির্বাচনে লড়তে চান তা তিনি ওয়েইসিকে জানিয়ে দেন। হায়দরাবাদ নয় বাংলার জন্যই দল গড়তে গড়বেন তিনি। ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট ঘোষণা করেন ভাইজান। দলের ধর্মনিরপেক্ষ মনোভাব নিয়েই মানুষের কাছে যাবেন তিনি। মুসলিম, দলিত, মতুয়া, পিছিয়ে পড়াদের নিয়ে লড়তে চান আব্বাস। ২৬ জানুয়ারি এই ফ্রন্ট রাজনৈতিক কর্মসূচি শুরু করবে।

আরও পড়ুন ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট’, বাংলায় নতুন দল ঘোষণা আব্বাস সিদ্দিকির

২০২১ বিধানসভা নির্বাচনে ৬০-৮০ আসনে লড়তে চায় ফ্রন্ট। তবে পরিস্থিতি অনুযায়ী ২৯৪ আসনে প্রার্থী দিতে পিছপা হবে না। ভাইজান বলেন, “আমি নির্বাচনে কোন আসনে দাঁড়াব না। আমি কিংমেকার হতে চাই।” বিজেপি কি সাম্প্রদায়িক? এই প্রশ্নের সরাসরি জবাব না দিয়ে আব্বাস জানিয়ে দেন বিজেপি দেশের জন্য ক্ষতিকারক। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন রাজনৈতিক কর্মসূচি শুরু করবে। ওই দিন বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়ে দেন আব্বাস সিদ্দিকি।

বৃহস্পতিবার প্রেস ক্লাবে আব্বাস সিদ্দিকি ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নতুন কমিটির মাত্র দুজন পদাধিকারীর নাম ঘোষণা করেছেন। দলের চেয়ারম্যান তাঁর ভাই পীরজাদা নৌশাদ সিদ্দিকি, সভাপতি শিমল সোরেন। আব্বাস তথা ভাইজান বলেন, “সামনেই ব্রিগেডে সমাবেশ হবে। সেখানেই জেলার প্রতিনিধিদের দায়িত্ব ভার তুলে দওয়া হবে।” নৌশাদ বলেন, “সংবিধানকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করতে হবে। এই দাবিতে কলকাতার রাস্তায় নামবে ফ্রন্ট। তাছাড়া কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদে সভা করা হবে।” নতুন দল গঠন করে আব্বাসের বার্তা বিজেপির বিরুদ্ধে একযোগে লড়তে হবে। ধর্মনিরপেক্ষ সকল দলের সঙ্গেই আলোচনার পথ খোলা রেখেছেন আব্বাস।

Web Title: Pirzada abbas siddiqui wants to be king maker in 2021 assembly polls

Next Story
ভোটের আগেই ‘ভোট প্রচার’, লক্ষ্মীবার থেকে বাড়ি-বাড়ি পৌঁছতে পথে তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com