বড় খবর

পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়িতে মমতার বিশাল পদযাত্রা, রাজপথে জনস্রোত

একদিকে ব্রিগেডে মোদীর মেগা সমাবেশ, অন্যদিকে উত্তরবঙ্গে মমতার পদযাত্রা।

মিছিলে হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবারের ব্যাটল রয়্যাল বাংলায়। একদিকে যখন ব্রিগেডে মেগা সমাবেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। উল্টোদিকে কয়েক শো কিমি দূরে উত্তরবঙ্গে শিলিগুড়িতে বিশাল পদযাত্রা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

রবিবার শিলিগুড়ির দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিরাট পদযাত্রা করেন। এই মিছিলের অগ্রভাগে ছিলেন মমতা। হাতে এলপিজি সিলিন্ডারের প্রতিকৃতি নিয়ে পা মেলান তিনি। সঙ্গে ছিলেন মিমি-নুসরত-কাকলি-চন্দ্রিমা সহ দলের মহিলা নেত্রীরা। পিছনে অগুনতি মানুষ।

শিলিগুড়িতে দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিলের তৃণমূলের।

মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন, মোদীর ব্রিগেডের দিন উত্তরবঙ্গে পেট্রল-ডিজেল-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মেগা মিছিল করবেন। সেইমতো এদিন মোদীর ব্রিগেড সমাবেশ শুরুর কিছুক্ষণ আগেই তিনি তাঁর কর্মসূচি শুরু করেন। এদিন তাঁর মিছিলে ছিল জনস্রোত। এদিন মিছিলের আগে তিনি টুইট করে মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন।

লেখেন, বিজেপি দেশের জনতাকে লুঠ করছে। অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জন্য সবচেয়ে বেশি মহিলারা সমস্যা পড়ছেন। কেন্দ্র কর কমিয়ে সুরাহা করার কোনও সদিচ্ছাই দেখাচ্ছে না। তারই প্রতিবাদে এই মিছিল। তিনি আওয়াজ তোলেন, অবিলম্বে রান্নার গ্যাসের দাম কমাতে হবে।

মিছিলের শেষে জনসভা থেকে বক্তব্য রাখতে উঠে কেন্দ্র এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “বাংলায় এসে কুৎসার রাজনীতি করছেন, যা খুশি করতে পারেন। প্রচার করার আগে জবাব দিন, কেন এলপিজি গ্যাসের দাম ৯০০ টাকা আগে জবাব দিন। কেন পেট্রলের দাম বাড়ছে, কেন ডিজেলের দাম বাড়ছে। বাংলায় এসে খালি বলেন, বাংলায় পরিবর্তন হোগা। বাংলাতে তৃণমূল কংগ্রেসই থাকবে, পরিবর্তন দিল্লিতে হবে। গ্যাসের দাম বাড়িয়ে বাংলার মা-বোনের অসম্মান করেছেন। বাংলায় মেয়েরা রাতবিরেতে বাইরে বেরোতে পারে, উত্তরপ্রদেশে বিকেল তিনটের পর বেরোতে পারে না, বিহারে পারে না, মধ্যপ্রদেশে পারে না, গুজরাতে পারে না। রান্নাঘরে আগুন লাগালে মা-বোনেরা ছেড়ে কথা বলবে না। প্রধানমন্ত্রীর চেয়ারটাকে তো সম্মান করুন। ওই চেয়ারে বসে আর কত মিথ্যা কথা বলবেন!”

এরপর প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে এদিন মমতা বলেন, “আসো, খেলা হবে। দিন বলো, টাইম বলো, ওয়ান-টু-ওয়ান খেলা হবে। মুখোমুখি তুমি আর আমি। বিনা পয়সায় গ্যাস দিতে হবে। বাংলার মানুষ জানতে চায়, তুমি কবে রান্নার গ্যাস দিতে পারবে সেটা বলো। বিনামূল্যে আমরা রেশন দিতে পারলে, তোমাকেও বিনা পয়সায় গ্যাস দিতে হবে। নাহলে একটাও ভোট পাবে না।”

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Protesting lpg price hike mamata banerjees mega rally in siliguri

Next Story
‘লুঠ করছে কেন্দ্র’, বিজেপি-র ব্রিগেডের দিনেই মোদী সরকারকে তোপ মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com