scorecardresearch

বড় খবর

সিঙ্গুরে বিজেপির কর্মসূচিতে দেখা নেই রবীন্দ্রনাথের, ফের অভিমানী মাস্টারমশাই

সিঙ্গুরে বিজেপির বিরাট কর্মসূচি, আর তাতেই দেখা নেই মাস্টারমশাইয়ের!

Rabindranath Bhattacharya absent in BJP's dharna programme in Singur
সিঙ্গুরে বিজেপির বিরাট কর্মসূচি, আর তাতেই দেখা নেই মাস্টারমশাইয়ের!

সিঙ্গুরে বিজেপির বিরাট কর্মসূচি, আর তাতেই দেখা নেই মাস্টারমশাইয়ের! সিঙ্গুর মানেই যে নামটা রাজনৈতিক মহলে মুখে মুখে ফেরে, সেই প্রাক্তন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যই গরহাজির বিজেপির কৃষক মোর্চার কর্মসূচিতে। এমনিতেই বিজেপির ঢক্কানিনাদই সার, তিনদিন ব্যাপী কর্মসূচির প্রথম দিন তেমন ভিড় ছিল না। তার উপর দলীয় নেতার অনুপস্থিতিতে আরও একবার দলীয় কোন্দল প্রকাশ্যে চলে এল।

মঙ্গলবার থেকে সিঙ্গুরে শুরু হয়েছে বিজেপির বিক্ষোভ কর্মসূচি। কৃষি বাঁচাও-কৃষক বাঁচাও স্লোগান দিয়ে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পাশে ধর্না মঞ্চ তৈরি হয়েছে গেরুয়া শিবিরের। কিন্তু দিনভর সেই কর্মসূচিতে দেখা গেল না সিঙ্গুরে বিজেপির প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে। দুবারের তৃণমূল বিধায়ক, প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ একুশের নির্বাচনে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন। যোগদানের পর পরই টিকিটও পেয়ে যান। কিন্তু তৃণমূলের প্রার্থী বেচারাম মান্নার কাছে হেরে যান।

গো হারা হারের পর দলের গোষ্ঠীকোন্দলকেই দায়ী করেন মাস্টারমশাই। বলেছিলেন, স্থানীয় নেতৃত্ব তাঁর প্রার্থীপদ নিয়ে বিক্ষোভ করে। তারপর ভোটের সময় অন্তর্ঘাত করে তাঁকে হারিয়ে দেয়। সাত মাস পরেও বিজেপি ছাড়েননি তিনি, যদিও তাঁর সমসাময়িক দলবদলু অনেকেই বিজেপির সঙ্গ ত্যাগ করেছেন। সিঙ্গুরে বিজেপির এত বড় কর্মসূচিতে তাঁর না থাকাটা সত্যি আশ্চর্যের।

কেন নেই তিনি এই ধর্না কর্মসূচিতে? উত্তরে মাস্টারমশাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “আমাকে আমন্ত্রণই জানানো হয়নি। সিঙ্গুরে বিজেপি যে কর্মসূচি করবে সে বিষয়েও আমার সঙ্গে কোনও আলোচনা হয়নি।” ঘনিষ্ঠ মহলে জানা গিয়েছে, খানিকটা অভিমান থেকেই বিজেপির কর্মসূচি থেকে নিজেকে সরিয়ে রাখেন মাস্টারমশাই।

আরও পড়ুন ‘সিঙ্গুর থেকেই হোক নবান্ন অভিযান, আটকালেও থামব না’, হুঁশিয়ারি শুভেন্দুর

কিছুদিন আগে ভুল স্বীকার করে তৃণমূলে ঘরওয়াপসি হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের। প্রবীর ঘোষালও বিজেপিতে নেই বললেই চলে। মুকুল-শুভ্রাংশুরা আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে চলে এসেছেন। এবার অভিমানী মাস্টারমশাই তৃণমূলে ফিরবেন কি না সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Rabindranath bhattacharya absent in bjps dharna programme in singur