বড় খবর

‘যতক্ষণ না তৃণমূল ছাড়ছে…’, রাজীবের ইস্তফা নিয়ে সাবধানী মন্তব্য দিলীপের

রাজীবের তৃণমূল ছাড়ার অপেক্ষায় বঙ্গ বিজেপি?

সব জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন ধরে তাঁর মন্তব্য এবং সাম্প্রতিক ফেসবুক লাইভ ঘিরে জল্পনার পারদ চড়ছিল। এদিন সেই জল্পনায় জল ঢাললেন খোদ ডোমজুড়ের বিধায়ক। তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। এমন জল্পনাও উস্কে দেওয়া হয়েছে।

এদিকে, রাজীবের বিজেপি যোগ প্রসঙ্গে সে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘অনেকেই এরকম করেছেন। রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রী ছিলেন, মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন। কিন্তু তৃণমূলের বিধায়ক আছেন এখনও, দলে আছেন। যতক্ষণ না ওই দল ছাড়ছেন, আমরা কিছু করতে পারব না। কিন্তু আমরা তাঁর জন্য অপেক্ষা করব। আসুন, নতুন বাংলা গড়ার জন্য বিজেপির সঙ্গে হাত মেলান।’

আরও পড়ুন ‘মুখ্যমন্ত্রী সৌজন্য দেখাননি, অপমানেই ইস্তফা’, কাঁদতে কাঁদতে জানালেন রাজীব

এদিন বেলা সাড়ে ১২টার পর হঠাৎ ফেসবুক পোস্টে মন্ত্রিত্ব ছাড়ার প্রসঙ্গ উল্লেখ করে। সেই পোস্টে নিজের পদত্যাগ পত্রের ছবি তুলে দিয়েছেন রাজীব। সেই পত্রে লেখা অত্যন্ত বেদনাহত চিত্তে এই সিদ্ধান্ত। মুখ্যমন্ত্রীর উদ্দেশে এমনটাই লেখেন তিনি। এমনকি, রাজ্যবাসীকে সেবা করার সুযোগ করে দেওয়ার জন্য তিনি যে সম্মানিত সেটাও পদত্যাগপত্রে উল্লেখ করেন এই তরুণ রাজনীতিবিদ।

তাঁর পাশে দাঁড়িয়েছেন তৃণমূলের অপর এক বিধায়ক বৈশালী ডালমিয়া। যদিও দলের সাংসদ সৌগত রায় বলেছেন, ‘এটা প্রত্যাশিত ছিল।’ দিন কয়েক আগে তাঁর করা ফেসবুক লাইভ ঘিরেও জল্পনা ছিল তুঙ্গে। যদিও সেদিন কোনও চরম সিদ্ধান্তের কথা ঘোষণা করেননি রাজীব।

Web Title: Rajib banerjee resigns from state ministry

Next Story
‘মুখ্যমন্ত্রী সৌজন্য দেখাননি, অপমানেই ইস্তফা’, কাঁদতে কাঁদতে জানালেন রাজীব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com