বড় খবর

শিশির ও দিব্যেন্দু অধিকারীকে ওয়াই প্লাস নিরাপত্তা দিল কেন্দ্র

অধিকারী বিরোধী বলে পরিচিত জ্যোতির্ময় করকে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করলেন মুখ্যমন্ত্রী।

শুভেন্দুর পর এবার শিশির ও দিব্যেন্দু অধিকারীকেও কেন্দ্রীয় নিরাপত্তা দিল স্বরাষ্ট্র মন্ত্রক। অধিকারী পরিবারের দুই সাংসদের জন্য ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তা দিল কেন্দ্র। ২৪ ঘণ্টার জন্য তাঁদের নিরাপত্তায় নিযুক্ত থাকবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জওয়ানরা।

উল্লেখ্য, নির্বাচনের আগে গত বছর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতেই অধিকারী বাড়ির মেজো ছেলে শুভেন্দুকে জেড ক্যাটেগরি নিরাপত্তা দেয় কেন্দ্র। নির্বাচনী প্রচারের সময় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় যোগ দিয়েছিলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী। তিনি খাতায় কলমে এখনও তৃণমূলেরই সাংসদ। তবে তিনি দল থেকে পদত্যাগ করেননি। অন্যদিকে, তমলুকের সাংসদ দিব্যেন্দুও এখনও তৃণমূলেই রয়েছেন। তার মধ্যেই কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন দুই অধিকারী।

এদিকে, দিব্যেন্দুর অবস্থান নিয়ে অসন্তুষ্ট তৃণমূল। তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য কমিটিকে সুপারিশ করেছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব। দল ব্যবস্থা নেওয়ার আগেই দিব্যেন্দুকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ায় এবার মেজো অধিকারীর বিজেপিতে যাওয়া সময়ের অপেক্ষা। ছোট ভাই সৌম্যেন্দু আগেই দাদা শুভেন্দুর হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন।

একইসঙ্গে, পূর্ব মেদিনীপুর জেলার রাজনীতিতে অধিকারী বিরোধী বলে পরিচিত জ্যোতির্ময় করকে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে। ১৩ জনের নতুন ওই কমিটিতে চেয়ারম্যান করা হয়েছে পটাশপুরের প্রাক্তন বিধায়ককে।

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sisir and dibyendu adhikari gets y plus category security from centre

Next Story
কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে বিজেপি ছাড়লেন শুভেন্দু ঘনিষ্ঠ হেভিওয়েট নেতাIAS, Alapan Banerjee, Suvendu Adhikari. Nabanna, TMC, CM Mamata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com