বড় খবর

বঙ্গ রাজনীতিতে ‘নতুন অধ্যায়’? শাহের সঙ্গে শোভন-বৈশাখীর বৈঠক ঘিরে জল্পনা

বঙ্গ বিজেপিতে ফের সক্রিয় হচ্ছেন শোভন-বৈশাখী? তুঙ্গে জল্পনা।

বঙ্গ বিজেপিতে ফের সক্রিয় হচ্ছেন শোভন-বৈশাখী? বৃহস্পতিবার গভীর রাতে নিউটাউনের হোটেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের গোপন বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা। ফেসবুক পোস্টে এই বৈঠককে বঙ্গ রাজনীতির নতুন অধ্যায়ের সূচনা বলে ব্যাখ্যা করেছেন বৈশাখী। তাহলে কি রাজনীতিতে ফের সক্রিয় হচ্ছেন শোভন? তেমনই জল্পনা।

সেই গত বছর আগস্ট মাসে বিজেপিতে যোগ দিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা বিধায়ক শোভন এবং তাঁর বান্ধবী বৈশাখী। কিন্তু না কোনও দলীয় কর্মসূচিতে না কোনও মিটি-মিছিলে অংশ নিতে দেখা গিয়েছে দুজনকে। গেরুয়া শিবিরে যেখানে তৃণমূল থেকে আসা অন্য নেতা-নেত্রীরা চুটিয়ে রাজনীতি করছেন সেখানে নিষ্ক্রিয় হয়ে রয়েছেন দুজন। সদ্য রাজ্য কমিটিতে সদস্য পদ দেওয়া হয়েছে শোভন-বৈশাখীকে। কিন্তু তবুও গোলপার্কের ফ্ল্যাটেই নিজেকে আবদ্ধ রেখেছেন শোভন। সম্প্রতি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে দুর্গাপুজোর উপহার পেয়েছেন দুজনে। সেকথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই শোভন-বৈশাখীর তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা তৈরি হয়। সম্প্রতি, ইজেডসিসিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভার্চুয়াল পুজো উদ্বোধনেও আমন্ত্রিত ছিলেন তাঁরা। কিন্তু সেখানেও দুজনের অনুপস্থিতি নজরে পড়েছে রাজনৈতিক মহলের।

আরও পড়ুন ‘বাংলায় তুষ্টিকরণের রাজনীতি চলছে’, দক্ষিণেশ্বরে শাহের নিশানায় মমতা সরকার

বিভিন্ন সময়ে অরবিন্দ মেনন, কৈলাস বিজয়বর্গীয়র মতো কেন্দ্রীয় নেতারা শোভন-বৈশাখীকে বঙ্গ বিজেপির রাজনীতিতে সক্রিয় করার চেষ্টা করেছেন। তবে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে দুজনের দূরত্ব রয়েই গিয়েছে। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে নিউটাউনের হোটেলে অমিত শাহর সঙ্গে দেখা করার ডাক পান শোভন-বৈশাখী। গোপন বৈঠকে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়ে দুই পক্ষের। সেই বৈঠকের পর শোভন-বৈশাখীর বঙ্গ রাজনীতিতে ফের সক্রিয় হওয়ার জল্পনা উসকে দিয়েছে। ফেসবুক পোস্টে সেকথা লিখেওছেন বৈশাখী। তিনি লিখেছেন, “এটা একটা স্মরণীয় বৈঠক। এই বৈঠক আমাকে সমৃদ্ধ করেছে। এটা বি এল সন্তোষজি, শিবপ্রকাশজি, অরবিন্দ মেননজি, কৈলাস বিজয়বর্গীয়জি না থাকলে সম্ভব হত না। আমি নিশ্চিত আজকের বৈঠক বঙ্গ রাজনীতিতে একটা নতুন অধ্যায়ের সূচনা করবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sovan chatterjee and baishakhi banerjee meets amit shah

Next Story
মধ্যাহ্নভোজনের নেপথ্যের বাস্তব কী? শাহকে বিঁধে টুইটবার্তা অভিষেকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com