বড় খবর

Suvendu-Mukul: হুঁশিয়ারি শোনেননি মুকুল, কালই বিধানসভায় একটা হেস্তনেস্ত করবেন শুভেন্দু

Suvendu Adhikari-Mukul Roy: কোন পথে মুকুলকে বিঁধতে হবে তার ব্ল্ু-প্রিন্ট তৈরি।

Suvendu Adhikari, Mukul Roy, BJP
এবার মুকুলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে কোমর বাঁধছে বিজেপি।

Suvendu Adhikari-Mukul Roy: বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরা মুকুল রায়কে ২৪ ঘণ্টার মধ্যে বিধায়ক পদ ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার হুঁশিয়ারির সময়সীমা আগেই পার হয়ে গিয়েছে। ছাড়ার মধ্যে শুধু কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করেছেন মুকুল। তাও তাঁর আবেদনেই জেড ক্যাটাগরি নিরাপত্তা তুলে নেয় স্বরাষ্ট্র মন্ত্রক। এবার মুকুলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে কোমর বাঁধছে বিজেপি।

আর দেরি না করে আগামিকালই বিধানসভার স্পিকারের কাছে মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য চিঠি দেবে বিজেপি। এই জন্য বৃহস্পতিবার বিধানসভায় যান শুভেন্দু। সেখানে বিজেপি বিধায়কদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেন তিনি। পাশাপাশি, রণকৌশলও ঠিক হয়। কোন পথে মুকুলকে বিঁধতে হবে তার ব্ল্ু-প্রিন্ট তৈরি। আজই চিঠি দেওয়ার কথা ছিল স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু না থাকায় আগামিকাল চিঠি দেবেন শুভেন্দু।

আরও পড়ুন মুকুলের কেন্দ্রীয় নিরাপত্তা সরাল শাহের মন্ত্রক! সুরক্ষা দেবে রাজ্যই

জানা গিয়েছে, চিঠিতে স্পিকারের কাছে মুকুলের বিধায়ক পদ খারিজের আবেদন জানাচ্ছে বিজেপি। দলবদল বিরোধী আইন বলবৎ করে মুকুলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছে বিজেপি। বিধানসভায় এদিন দুই দলীয় বিধায়ক ও আইনজীবীর সঙ্গে বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেন শুভেন্দু। কাল সব ঠিক থাকলে চিঠি স্পিকারকে দেবেন তিনি।

প্রসঙ্গত, আজই মুকুল রায়ের আবেদন মেনে তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেয় স্বরাষ্ট্র মন্ত্রক। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে জেড ক্যাটাগরি নিরাপত্তা পেতেন মুকুল। তাঁর ছেলে শুভ্রাংশুও কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন। তৃণমূলে ফিরে আসার পর সেই নিরাপত্তা প্রত্যাহারের জন্য কেন্দ্রকে চিঠি দেন মুকুল। তাঁর আবেদনের ভিত্তিতেই এই নিরাপত্তা প্রত্যাহারের জন্য সিআরপিএফ-কে নির্দেশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন কেন ছন্নছাড়া বঙ্গ বিজেপি? উপায় বাতলে রিপোর্ট তথাগতর

তবে মুকুল রায় তৃণমূলে ফেরার পর তাঁর সুরক্ষার দায়িত্ব নিচ্ছে রাজ্য সরকার। মমতা প্রশাসনের তরফে তাঁকে ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে। শুক্রবার থেকেই সেই সুরক্ষা পাবেন তিনি। বৃহস্পতিবারই তাই কেন্দ্রীয় নিরাপত্তা সরিয়ে নিল শাহের মন্ত্রক। বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুল-পুত্র শুভ্রাংশুও কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন। সেই নিরাপত্তাও তুলে নেওয়া হয়েছে বলে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari likely to submit letter to speaker demanding rejection of mukul roys mla post

Next Story
পঞ্চায়েত ভোট: আর হস্তক্ষেপ নয়, জানাল হাইকোর্ট, খারিজ বিজেপি-কংগ্রেসের আর্জিkolkata high court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com