বড় খবর

“বন্যা পরিস্থিতির জন্য দায়ী রাজ্য”, মোদীকে পাল্টা চিঠি শুভেন্দুর

Suvendu Adhikari: চিঠিতে তিনি এটাও স্পষ্ট করে লিখেছেন, “ডিভিসি কর্তৃপক্ষ রাজ্যকে জানিয়েই জল ছেড়েছে। কিন্তু রাজ্য সরকার কোনও আগাম সতর্কতা অবলম্বন করেনি।”

Suvendu Adhikari, Post Poll Violence
সাংবাদিক বৈঠকে শুক্রবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, "এই রিপোর্ট প্রমাণ করছে রাজ্যে আইনের শাসন নেই।"

রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য ডিভিসির জল ছাড়াকে সরাসরি কাঠগড়ায় তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ২৪ ঘণ্টার মধ্যে পাল্টা রাজ্যের গাফিলতি উল্লেখ করে মোদীকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী। কলকাতায় বর্ষার জমা জল ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠি একপ্রকার মমতার চিঠির পাল্টা।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের কাছে রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে রাজ্যের ব্যর্থতাকে তুলে ধরেন শুভেন্দু। তাঁর দাবি, ডিভিসির জল ছাড়া নিয়ে যে অভিযোগ রাজ্য তুলেছে তা মিথ্যা। শুভেন্দুর বক্তব্য়, “মুখ্যমন্ত্রী ডিভিসির নামে যেটা বলছেন সেটা অসত্য। আমি কয়েক মাস সেচমন্ত্রী ছিলাম। ডিভিসির স্টেকহোল্ডার তো রাজ্য সরকারও।” চিঠিতে তিনি এটাও স্পষ্ট করে লিখেছেন, “ডিভিসি কর্তৃপক্ষ রাজ্যকে জানিয়েই জল ছেড়েছে। কিন্তু রাজ্য সরকার কোনও আগাম সতর্কতা অবলম্বন করেনি।”

শুভেন্দুর অভিযোগ, “এই ক্ষেত্রে রাজ্যের উপরও দায় বর্তায়। স্থানীয় প্রশাসনের মাধ্যমে এলাকায় মাইকিং করা, সাবধান করা বাসিন্দাদের। বন্যাপ্রবণ এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া উচিত ছিল সরকারের। মুখ্যমন্ত্রী এসব না করে আপনার সঙ্গে সাক্ষাৎ করার জন্য ব্যস্ত ছিলেন। তাই আমার মতে, এই বিপর্যয়ের জন্য এক এবং একমাত্র দায়ী রাজ্য।”

আরও পড়ুন জলবন্দি এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে বিজেপি বিধায়ক

উল্লেখ্য, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি বুধবার ম্যান মেড বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনালাপে ডিভিসির বিরুদ্ধে ইচ্ছাকৃত ভাবে জল ছাড়ার অভিযোগ তুলেছিলেন মমতা। সমস্ত বিষয় উল্লেখ করে সুরাহা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেন মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি জানান, ডিভিসি-র জল ছাড়ার কারণেই ২০১৫, ২০১৭, ২০১৯ সালের পর ফের রাজ্যে বন্যা পরিস্থিতি হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari writes pm modi alleging wb govt responsible for flood situation

Next Story
জুতো পরিয়ে দিচ্ছেন দলীয় কর্মী, ভিডিও ভাইরাল হতেই বিতর্কে তৃণমূল বিধায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com