বড় খবর

মমতাকেই আক্রমণ! দলবিরোধী কাজের জন্য বহিষ্কৃত শুভেন্দু ঘনিষ্ঠ তৃণমূল নেতা

দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি সে কথা জেলা নেতৃত্বকে জানিয়ে দিতে বলেছেন।

পুরুলিয়ার জেলা তৃণমূল সম্পাদকের পর এবার পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সম্পাদক কনিষ্ক পণ্ডাকে বহিষ্কার করল দল। শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ এই নেতাকে দলবিরোধী কাজের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। রবিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি সে কথা জেলা নেতৃত্বকে জানিয়ে দিতে বলেছেন। কণিষ্ক শুভেন্দু ঘনিষ্ঠ বলে পরিচিত। গত কয়েকদিনে একাধিকবার শুভেন্দুর পাশে থাকার কথা জানিয়ে মুখ খুলে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। মমতার বিরুদ্ধেই দল বিরোধী কাজের অভিযোগ তুলেছিলেন কণিষ্ক।

সম্প্রতি মেদিনীপুরে মুখ্যমন্ত্রীর সভা থেকে শুরু একাধিক বার মমতার বিরুদ্ধে কথা বলেছেন কনিষ্ক। সম্প্রতি, তিনি মন্তব্যে করেন, ‘মমতার সব কথাই ঢপ’। শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ নেতার সঙ্গে কয়েকদিন ধরেই দলের দূরত্ব তৈরি হয়েছে। এবার দলবিরোধী কাজের জন্য তাঁকে সরাসরি বহিষ্কারই করল তৃণমূল কংগ্রেস। একুশের মহারণ যত এগিয়ে আসছে, ততই তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়ছে বিদ্রোহী বিধায়ক শুভেন্দু অধিকারীর। শুভেন্দুকে শায়েস্তা করতে তাঁর ডানা ছাঁটা ছাড়াও, তাঁর অনুগামীদেরও সাসপেন্ড-বহিষ্কার করা হচ্ছে।

আরও পড়ুন সুদীপ্ত সেনের চিঠিতে ষড়যন্ত্রের গন্ধ! সিবিআইকে পাল্টা নালিশ শুভেন্দুর

কয়েকদিন আগে সাসপেনশনের শিকার হন পুরুলিয়া জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক গৌতম রায়। পৃথক দাদার অনুগামী কার্যালয় খোলাই কাল হয়েছিল তাঁর। গত মঙ্গলবার রাতে জেলা সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা-সংস্কৃতি-তথ্য-ক্রীড়া বিষয়ক স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু সাংবাদিক সম্মেলন করে সাসপেনশনের কথা জানান। এবার বহিষ্কার করা হল পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের সম্পাদক কনিষ্ক পণ্ডা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Suvendu adhikaris close aide kanishka panda expelled from tmc

Next Story
মতুয়াদের নাগরিকত্ব ইস্যুতে শান্তনুর মানভঞ্জনে ঠাকুরবাড়িতে কৈলাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com