বড় খবর

২ মাসের মধ্যে তৃণমূলে সিরাজের ‘ঘরওয়াপসি’, ভুল স্বীকার শুভেন্দু ঘনিষ্ঠ নেতার

সিরাজ এদিন বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কাজ করব। আমার ভুল আমি বুঝতে পেরেছি।”

বঙ্গে ভোটের মুখে দলবদলের রাজনীতিতে উল্টো স্রোত। বিজেপিতে যাওয়ার প্রায় দুমাস পরে তৃণমূলে ফিরলেন শুভেন্দু ঘনিষ্ঠ মুসলিম নেতা সিরাজ খান। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার আগেই গত ২৫ নভেম্বর মেচেদার যোগদান মেলায় রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র কাছ থেকে পদ্ম পতাকা হাতে তুলে নেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সিরাজ।

কিন্তু দুমাসের মধ্যে নিজের ভুল বুঝতে পেরে ঘাসফুল শিবিরে ফিরলেন তিনি। রবিবার তৃণমূলে ভবনে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতি সৌমেন মহাপাত্রের হাত থেকে দলীয় পতাকা তুলে নেন সিরাজ। পার্থবাবু এদিন বলেন, “খুব ঘটা করে কৈলাস বিজয়বর্গীয় সিরাজকে বিজেপিতে নিয়ে গিয়েছিলেন। আমরাও ঘটা করে সিরাজকে ফিরিয়ে নিলাম।”

আরও পড়ুন দলের সঙ্গে থাকার পুরস্কার, তৃণমূলের রাজ্য কমিটিতে ঢুকলেন শতাব্দী

সিরাজ এদিন বলেন, “সমস্যা হচ্ছিল, তাই দল ছেড়েছিলাম। ভেবেছিলাম বিজেপিতে গিয়ে কাজ হবে। কিন্তু ওখানে সব বড় বড় নেতা, যার জন্য গিয়েছিলাম সেই কাজই হচ্ছিল না। আমরা ছোট নেতা। তৃণমূল গরিবের দল। তাই এখানেই ফিরে এলাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কাজ করব। আমার ভুল আমি বুঝতে পেরেছি।”

প্রসঙ্গত, বিজেপিতে যোগ দেওয়ার আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি বলেছিলেন, “আমি একজন মৎস্যজীবী। মৎস্য কর্মাধ্যক্ষ না দিয়ে আমাকে দিয়েছে খাদ্য দফতর। সেখানেও কোনও কাজ করতে পারছি না। সম্প্রতি সরকার প্রদেয় ছোলার ডালের পোকা ধরেছিলাম। জেলা পরিষদের সভাধিপতি বা জেলাশাসককে জানিয়েও কোনও ফায়দা হয়নি। দুর্নীতি ধরলেও তা বন্ধ করতে পারছি না।”

Web Title: Suvendu adhikaris close aide returns to tmc 2 months after joining bjp

Next Story
দলের সঙ্গে থাকার পুরস্কার, তৃণমূলের রাজ্য কমিটিতে ঢুকলেন শতাব্দী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com