দিলীপের প্ল্যাকার্ডে বানান-বিভ্রাট! ‘মূর্খের অশেষ দোষ’, টুইটে খোঁচা তথাগতর

বর্তমান রাজ্য সভাপতিকে প্রাক্তনের এমন আক্রমণে অস্বস্তিতে গেরুয়া শিবির।

বর্তমান রাজ্য সভাপতিকে প্রাক্তনের এমন আক্রমণে অস্বস্তিতে গেরুয়া শিবির।

সংসদ ভবনের বাইরে বাংলায় নারী নির্যাতন-সহ একাধিক ইস্যুতে প্রতিবাদ দেখান বঙ্গ বিজেপির সাংসদরা। সেই অবস্থান বিক্ষোভের নেতৃত্বে ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু গোল বাধে তাঁর হাতে থাকা প্ল্যাকার্ড নিয়ে। সেখানে লেখা ছিল ‘কন্নাশ্রী চাইনা, নারী সম্মান চাই’। কন্যাশ্রীর বদলে কন্নাশ্রী লেখা নিয়ে শোরগোল রাজ্য রাজনীতিতে। ভুল বানান লেখার জন্য এবার দলেরই প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় তুমুল খোঁচা দিলেন দিলীপকে।

হাওড়ার আমতায় দলীয় নেতার স্ত্রীকে গণধর্ষণের অভিযোগে বুধবার সংসদ ভবনের বাইরে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন দিলীপরা। রাজ্য সভাপতির হাতে থাকা প্ল্যাকার্ডেই বাংলা বানানের বহর দেখে কটাক্ষ ছুঁড়েছেন নেটজনতা। তা নিয়ে এবার কটাক্ষ করলেন তথাগত রায়ও। নিজের টুইটার হ্যান্ডেলে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল লেখেন, ‘এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, ‘‘মূর্খের অশেষ দোষ’’।

এখানেই খোঁচার শেষ নয়, নিচে আরও লিখেছেন, “পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনা যাচ্ছে না!” তথাগতর এমন টুইটে ঠাট্টা-মশকরার আরও খোরাক পেয়েছেন নেটাগরিকরা। চলছে দেদার ট্রোলিং। কিন্তু এই টুইটে দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বকে আরও প্রকট করে দিয়েছে। বর্তমান রাজ্য সভাপতিকে প্রাক্তনের এমন আক্রমণে অস্বস্তিতে গেরুয়া শিবির।

আরও পড়ুন আইন অমান্য কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার অগ্নিমিত্রা পাল-সহ একাধিক বিজেপি কর্মী

টুইট নিয়ে পাল্টা দিলীপ সংবাদমাধ্যমকে বলেছেন, “উনি আমাদের দলের প্রবীণ নেতা। তাঁর টুইট নিয়ে আমি কোনও মন্তব্য করতে পারব না।” যদিও বানান-বিভ্রাট নিয়ে দিলীপ ও বঙ্গ বিজেপি নেতৃত্বের ফাটল নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূল মুখপাত্র তাপস রায় বলেছেন, “আগে বাংলা বানান শিখুক বিজেপি নেতারা, তারপর বাংলা নিয়ে ভাববে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tathagata roy slams dilip ghosh over bengali spelling mistake

Next Story
‘আমাদের হাতেও এখানে আইন আছে’, ত্রিপুরা কাণ্ডে বিজেপিকে হুঁশিয়ারি মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com