বড় খবর

সাত বিধানসভা কেন্দ্রে দ্রুত উপনির্বাচনের দাবিতে কমিশনে তৃণমূল

TMC delegation in Election Commission: এই প্রতিনিধি দলে ছিলেন লোকসভায় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ডেরেক ওব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, সুখেন্দুশেখর রায়ের মতো নেতা-নেত্রীরা।

ভবানীপুর-সহ রাজ্যের সাত বিধানসভা কেন্দ্রে দ্রুত উপনির্বাচনের দাবিতে বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনে গেল তৃণমূলের প্রতিনিধি দল।

ভবানীপুর-সহ রাজ্যের সাত বিধানসভা কেন্দ্রে দ্রুত উপনির্বাচনের দাবিতে বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনে গেল তৃণমূলের প্রতিনিধি দল। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব এই প্রতিনিধি দল নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে। তাঁর কাছে আবেদন করেন, দ্রুত এই কেন্দ্রগুলিতে উপনির্বাচন করানোর জন্য।

সাতটি বিধানসভা কেন্দ্রের মধ্যে ভবানীপুর, শান্তিপুর, দিনহাটায় জয়ী প্রার্থী পদত্যাগ করেছেন। খড়দা ও গোসাবায় জয়ী প্রার্থীর করোনায় মৃত্যু হয়েছে। রাজ্যের আরও দুটি কেন্দ্র সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট হয়নি। এই সবকটি কেন্দ্রে উপনির্বাচন চেয়ে এদিন দিল্লিতে কমিশনের সদর দফতরে যায় তৃণমূলের প্রতিনিধি দল।

এই প্রতিনিধি দলে ছিলেন লোকসভায় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ডেরেক ওব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, সুখেন্দুশেখর রায়ের মতো নেতা-নেত্রীরা। এদিন, নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন তাঁরা। সুদীপবাবু বলেছেন, “করোনা বিধি মেনে দ্রুত এই সাত কেন্দ্রে উপনির্বাচন করা হোক। মুখ্যমন্ত্রীও তাই চান। প্রয়োজনে প্রচারের সময় কমিয়ে, ছোট পরিসরে সভা করার অনুমতি দিয়ে ভোট করাক কমিশন।”

আরও পড়ুন অতিমারীতে ভার্চুয়াল ২১ জুলাই, দেশজুড়ে পালনের ব্যবস্থা করছে তৃণমূল

এদিন ফের রাজ্যে আট দফায় বিধানসভা নির্বাচনের প্রসঙ্গে তুলে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কথা বলেন তিনি। জানান, দফা কমিয়ে ভোট করালে এত সংক্রমণ বাড়ত না রাজ্যে। এবারও কম সময়ের মধ্যে নির্বাচন সম্ভব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc delegation in election commission over by polls in 7 assembly constituencies

Next Story
ভ্যাকসিন বণ্টন নিয়ে কেন্দ্রকে খোঁচা মুখ্যমন্ত্রীর, আইনশৃঙ্খলা প্রশ্নে ঘুরিয়ে ইউপিকে কটাক্ষNabanna, Mamata, CM, Yaas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com