বড় খবর

মিশন ২০২৩, আজ ত্রিপুরায় অভিষেক, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং #EbarTripura

Abhishek Banerjee: ত্রিপুরার বিখ্যাত ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে কর্মসূচি শুরু করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Abhishek Banerjee to face ED investigators on Monday? his delhi visit increased high speculation
কয়লা পাচারকাণ্ডে অভিষেক ও তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

বাংলা বিজয় হয়েছে। এবার লক্ষ্য ত্রিপুরা। ২০২৩ পড়শি রাজ্যে বিধানসভা নির্বাচন। কিন্তু দু’বছর আগেই ঝাঁপিয়ে পড়তে চাইছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যে আজ ত্রিপুরায় পা রাখছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট-সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৩০ জুলাই যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সূচি বদলে আজ যাচ্ছেন তিনি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় #EbarTripura ট্রেন্ডিং করেছে তৃণমূল।

জানা গিয়েছে, বেলা বারোটায় ত্রিপুরার বিখ্যাত ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে কর্মসূচি শুরু করবেন অভিষেক। দুপুর সাড়ে তিনটে নাগাদ আগরতলার একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করবেন তিনি। উল্লেখ্য, ত্রিপুরা পুলিশ প্রশান্ত কিশোরের আই-প্যাক টিমের প্রতিনিধিদের ঘরবন্দি করে রেখেছে, এই অভিযোগে বুধবার তাঁদের মুক্ত করতে যান ব্রাত্য বসু, মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়রা। তারপর বৃহস্পতিবার আগরতলায় যান দুই সাংসদ ডেরেক ওব্রায়েন ও কাকলি ঘোষদস্তিদার। এবার যাচ্ছেন অভিষেক।

আরও পড়ুন- ত্রিপুরায় ‘খেলা শুরু’! তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন মন্ত্রী-সহ ৭ কংগ্রেস নেতা

তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার ত্রিপুরার স্থানীয় নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক করেন তৃণমূলের প্রতিনিধিরা। আচমকা সেখানে হাজির হন ত্রিপুরা পুলিশের আধিকারিকরা। ১০০ জন পুলিশকর্মী গোটা এলাকা ঘিরে ধরে বলে দাবি তৃণমূলের। কীসের বৈঠক, কেন বৈঠক, কারা রয়েছেন তা জানতে চায় পুলিশ। ঋতব্রত অভিযোগ করেন, হোটেলে যাঁরা দেখা করতে আসছেন তাঁদের পরিচয়পত্র জমা রাখতে বাধ্য করা হচ্ছে। এসব প্রসঙ্গে তৃণমূলের কটাক্ষ, বিজেপি ভয় পেয়ে এসব করছে।

এদিকে, বৃহস্পতিবারই প্রাক্তন মন্ত্রী প্রকাশ চন্দ্র দাস, প্রাক্তন বিধায়ক সুবল ভৌমিক, পান্না দেব, মহম্মদ ইদ্রিশ মিয়া, প্রেমতোষ দেবনাথ, বিকাশ দাস, তপন দত্তর মতো হেভিওয়েট নেতারা যোগ দেন তৃণমূলে। প্রাক্তন বিধায়ক তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা সুবল ভৌমিক বলেছেন, মানুষের স্বার্থে এবং সময়ের দাবি মেনেই তিনি তৃণমূলে যোগ দিয়েছেন।

আরও পড়ুন আই-প্যাকের ২৩ সদস্যের নিঃশর্তে জামিন ত্রিপুরার আদালতে, ‘খেলা শুরু’, বলছে তৃণমূল

বিজেপি সরকারকে তুমুল কটাক্ষ করে তাঁর হুঁশিয়ারি, “ত্রিপুরাতে জঙ্গলরাজ চলছে গত চার বছর ধরে। এখানে মানুষের কোনও স্বাধীনতা নেই, বাকস্বাধীনতা, গণতান্ত্রিক অধিকার নেই। শাসকদল সবকিছু করতে পারে, সন্ত্রাসের পরিবেশ তৈরি করে যুক্তরাষ্ট্রীয় কাঠামো দুর্বল করে দিয়েছে। মানুষের মৌলিক অধিকার খর্ব হচ্ছে।” তাঁর দাবি, “২০২৩ নির্বাচনে ত্রিপুরায় ক্ষমতায় আসবে তৃণমূল। বিজেপি একটাও আসন পাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc general secretary abhishek banerjee to visit tripura tomorrow

Next Story
চ্যালেঞ্জ ২০২৪, তার আগেই বেসামাল বঙ্গ বিজেপি, দলে কলহ প্রকটBJP, Protest Rally, Central Avenue
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com