বড় খবর

“এক বাপের ব্যাটা হলে নাম নিয়ে দেখান!”, ‘ভাইপো’ বিতর্কে কৈলাসকে তোপ কুণালের

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ প্রসঙ্গে বঙ্গ বিজেপি নেতাদের একহাত নিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

উন্নয়ন নিয়ে বা রাজ্য সরকারের কাজ নিয়ে বলার কিছুই নেই। তাই বিজেপি নেতারা শাসকদল তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীদের চরিত্রহননের চেষ্টা করছেন। ডায়মন্ড হারবারের সাংসদ তথা যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ প্রসঙ্গে বঙ্গ বিজেপি নেতাদের একহাত নিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। রবিবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে কড়া ভাষায় আক্রমণ করলেন কৈলাস বিজয়বর্গীয়-দিলীপ ঘোষকে। কৈলাসকে চ্যালেঞ্জ করলেন, “হিম্মত থাকলে এক বাপের ব্যাটা হলে ভাইপো না বলে নাম নিয়ে দেখান।”

বঙ্গ বিজেপি নেতারা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভাতুষ্পুত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে পিসি-ভাইপো বলে ডাকেন। তাতেই আপত্তি তৃণমূলের। কুণালের অভিযোগ, “ভাইপো ভাইপো বলে ব্যক্তিগত আক্রমণ করার মানে কী? এক বাপের ব্যাটা হলে নাম নিয়ে দেখান। একজন যুবনেতা, তরুণ তুর্কি নেতা, ছাত্র-যুবর নয়নের মণি। দু-দুবার বিপুল ভোটে দিতে সাংসদ হয়েছেন। তাঁর কাজ নিয়ে সমালোচনা করুন পারলে, ব্যক্তিগত আক্রমণ করবেন না।” রাজনীতিতে স্বজনপোষণ নিয়ে বিজেপিকে পাল্টা আক্রমণ করে বলেন, “বিসিসিআইয়ের সচিব হয়ে যিনি বসে আছেন তিনিও তো আপনার ভাইপো হন সম্পর্কে। আকাশ বিজয়বর্গীয় কে? কাদের যেন ব্যাট দিয়ে পিটিয়ে গ্রেফতার হয়েছিলেন? মনে করিয়ে দেব। রাজনীতিবিদের ছেলে রাজনীতিতে আসতেই পারেন। শুভ্রাংশু রায় কে, মুকুল রায়ের ছেলে বলে সেকী রাজনীতিতে আসতে পারবে না, কোথাও লেখা আছে না কি?”

আরও পড়ুন বিজেপির বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ পাননি বৈশাখী, যাচ্ছেন না শোভনও

কুণালের অভিযোগ, ”আমাদের প্রিয় নেতার চরিত্র হনন করে যাচ্ছেন অথচ যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের পাশে বসালেই তারা ধুয়ে যাচ্ছে, এটা কি ওয়াশিং মেশিন নাকি? বিজেপির তৃণমূল সম্পর্কে বলার কিছু নেই। কারণ এখানে কাজ হয়েছে। এখানে ১০০% মানুষের জন্য কাজ হয়েছে। এই সরকার খোঁজার চেষ্টা করছে কাদের জন্য উন্নয়ন দরকার। আমরা কুৎসা পছন্দ করি না। অনেক কিছুই আছে যেগুলো আমরা তুলে ধরতে পারি, কিন্তু ব্যক্তি কুৎসা আমরা পছন্দ করি না। যদি ক্ষমতা থাকে, যদি হিম্মত থাকে, এক বাপের ব্যাটা হলে ভাইপো ভাইপো না করে নাম উচ্চারণ করে দেখান কৈলাসজি। নাম নিতে কীসের এত ভয়? আমরা তো নাম করে বলছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc leader kunal ghosh slams kailash vijayvargiya

Next Story
বিজেপির বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ পাননি বৈশাখী, যাচ্ছেন না শোভনও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com