বড় খবর

“দিদি প্রধানমন্ত্রী না হলে ঘাটাল মাস্টার প্ল্যান কার্যকর হবে না”, কেন্দ্রকে তোপ দেবের

“ভোটের আগে অনেকে এসে বলেছিল, সোনার বাংলা বানাব। এই করব, সেই করব। ভোটের পর কারও হদিশ পাওয়া যাচ্ছে না।”

এদিন ঘাটালের পরিস্থিতি খতিয়ে দেখেন তৃণমূল সাংসদ দেব

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বুধবার ফের কেন্দ্রকে তুলোধোনা করলেন সাংসদ দেব। এদিনে ঘাটালে বন্যা পরিস্থিতি সরেজমিনে দেখতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন না প্রধানমন্ত্রী হচ্ছেন, ততদিন মনে হয় না ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হবে না।” বিজেপিকেও এদিন একহাত নেন সাংসদ-অভিনেতা।

এদিন ঘাটালের পরিস্থিতি খতিয়ে দেখেন তৃণমূল সাংসদ। বেশ কয়েকটি জলমগ্ন এলাকা পরিদর্শন করেন। কথা বলেন স্থানীয়দের সঙ্গে। তাঁদের সমস্যা সমাধানের আশ্বাস দেন। তারপর বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। বলেন, “ভোটের আগে অনেকে এসে বলেছিল, সোনার বাংলা বানাব। এই করব, সেই করব। ভোটের পর কারও হদিশ পাওয়া যাচ্ছে না।”

তখনই তিনি বলেন, “আমার মনে হচ্ছে না মুখ্যমন্ত্রী যতদিন প্রধানমন্ত্রী হচ্ছেন, ততদিন ঘাটাল মাস্টার প্ল্যান কার্যকর হবে বলে। আজ আমি বলতে বাধ্য হচ্ছি। এত দিন ধরে এত কথা বলার পর, এত চিঠি দেওয়ার পরও যদি তাদের ঘুম না ভাঙে, শুধু ভোটের সময় ওনারা রাজ্যে এসে বড় বড় কথা বলে চলে যান। সেটা দুঃখজনক।”

আরও পড়ুন রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে মোদী-মমতা কথা! ‘ম্যান মেড বন্যা’, ফোনেই সরব মুখ্যমন্ত্রী

এদিন তিনি বলেন, “ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে আওয়াজ তুলেছি সংসদে। কেন্দ্র হতে দিচ্ছে না ঘাটাল মাস্টার প্ল্যান। আমি নিজে এই নিয়ে সংসদে বলেছি। জানিয়েছি, ঘাটাল মাস্টার প্ল্যান কেন জরুরি। ঘাটালের মানুষকে অবহেলা করা অন্যায়।” দেব আরও বলেছেন, “বর্তমানে মানুষ খুব কষ্টের মধ্যে আছেন। তৃণমূল কংগ্রেস সবসময় চেষ্টা করছে সেই কষ্ট লাঘব করার। আমাদের চেষ্টা হবে এই সময়ের বিরুদ্ধে লড়াই করা এবং মানুষকে পুরনো জীবনে ফিরিয়ে আনা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp dev slams centre for ghatal master plan delay

Next Story
‘জনসাধারণের রক্তজল করা টাকা ক্লাবকে দেবেন না’, ফের মমতার বিরুদ্ধে ‘বিস্ফোরক’ রুদ্রনীলRudranil Ghosh, Mamata Banerjee, TMC, BJP, West Bengal Politics, Bengali news today, মমতা বন্দ্যোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com