scorecardresearch

বড় খবর

নিশীথের নাগরিকত্ব বিতর্ক এবার সংসদেও, রাজ্যসভায় তুলকালাম তৃণমূলের

MoS Home Nisith Pramanik: সুখেন্দুশেখর রায় সাফ জানান, “তথ্যপ্রমাণ থেকে এটা স্পষ্ট যে কোচবিহারের বিজেপি সাংসদ বাংলাদেশের নাগরিক। তাহলে তিনি কীভাবে কেন্দ্রীয় মন্ত্রী হলেন?”

নিশীথের নাগরিকত্ব বিতর্ক এবার সংসদেও, রাজ্যসভায় তুলকালাম তৃণমূলের
নিশীথ প্রামাণিক।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব বিতর্ক এবার সংসদেও! মন্ত্রীর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে সোমবার বাদল অধিবেশনের শুরুর দিনই রাজ্যসভায় সরব হল তৃণমূল। তাতে সুর মেলাল কংগ্রেসও। কয়েক দিন আগে কংগ্রেস সাংসদ রিপুন বোরা নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেন। সেই চিঠিকে হাতিয়ার করে সোশ্যাল মিডিয়ায় টুইট যুদ্ধে নামে তৃণমূল।

এদিন রাজ্যসভায় নিশীথের নাগরিকত্ব নিয়ে কেন্দ্রের জবাবদিহি চান তৃণমূল সাংসদ তথা রাজ্যসভায় দলের ডেপুটি দলনেতা সুখেন্দুশেখর রায়। তিনি সাফ জানান, তথ্যপ্রমাণ থেকে এটা স্পষ্ট যে কোচবিহারের বিজেপি সাংসদ বাংলাদেশের নাগরিক। তাহলে তিনি কীভাবে কেন্দ্রীয় মন্ত্রী হলেন, প্রশ্ন করেন তৃণমূল সাংসদ। এই প্রসঙ্গ উঠতেই রাজ্যসভায় হইচই বেঁধে যায়। সরকার পক্ষের তরফে বিরোধিতা করা হয়। ডেপুটি চেয়ারম্যানও এই প্রসঙ্গ নিয়ে আপত্তি তোলেন।

আরও পড়ুন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ কি বাংলাদেশি নাগরিক? তৃণমূলের প্রশ্নের পাল্টা ‘হিন্দু’ তত্ত্ব বিজেপির

কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল আপত্তি তোলেন, যে বিষয় নিয়ে আলোচনা করার কথা নিশীথের নাগরিকত্ব সেটা নয়। ভিত্তিহীন, সারবত্তা নেই এমন বিষয় নিয়ে কেন আলোচনা তুলছে বিরোধীরা তা নিয়ে প্রশ্ন করেন তিনি। পাল্টা তৃণমূলের সঙ্গ দেয় কংগ্রেস। রিপুন বোরার চিঠির কথা উল্লেখ করে কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে নিশীথের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন। দেশের নিরাপত্তার ক্ষেত্রে গভীর সংকটের কথা বলেন তিনি।

প্রসঙ্গত, রিপুন বোরা মোদীকে পাঠানো চিঠি টুইট করে দাবি করেছেন, নিশীথ আসলে বাংলাদেশের পলাশবাড়ির হরিনাথপুরের বাসিন্দা। ভারতে কম্পিউটার নিয়ে পড়াশোনা করার নামে এসে কোচবিহারে থেকে যান। এমনকী রিপুনের দাবি, যে নথি নিশীথ দেখিয়ে নিজেকে কোচবিহারের বাসিন্দা বলে দাবি করেন সেটাও নাকি ভুয়ো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Tmc raises question on mos home nisith pramaniks citizenship in parliament