গোয়ায় প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, প্রার্থী হলেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী

প্রথম দফায় ৪০টি আসনের মধ্যে ১১টি আসনে প্রার্থী ঘোষণা করেছে ঘাসফুল শিবির।

নিজেদের পুরনো কেন্দ্র থেকেই তৃণমূলের প্রার্থী হলেন চার্চিল আলেমাও এবং লুইজিনহো ফালেইরো।

গোয়া বিধানসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থীতালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার সন্ধেয় প্রথম দফায় ৪০টি আসনের মধ্যে ১১টি আসনে প্রার্থী ঘোষণা করেছে ঘাসফুল শিবির। প্রথম তালিকাতেই চমক রয়েছে। প্রার্থী করা হয়েছে দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো এবং চার্চিল আলেমাওকে। নিজেদের পুরনো কেন্দ্র থেকেই প্রার্থী হয়েছেন তাঁরা।

পুরনো কেন্দ্র ফাতোরদা থেকে প্রার্থী হয়েছেন রাজ্যসভায় তৃণমূলের সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি লুইজিনহো ফালেইরো। গত সেপ্টেম্বরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। অন্যদিকে, পুরনো কেন্দ্র বেনোলিম থেকে প্রার্থী হয়েছেন এনসিপি ছেড়ে তৃণমূলে আসা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাও। তিনি আবার চার্চিল ব্রাদার্স ফুটবল ক্লাবের মালিক।

প্রার্থী করা হয়েছে চার্চিল আলেমাওয়ের মেয়েকেও। একইসঙ্গে আলদোনা কেন্দ্র থেকে তৃণমূলের বাজি কিরণমোহন কান্দোলকর। গতকালই তাঁকে গোয়া তৃণমূলের রাজ্য সভাপতি করা হয়েছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ফাতোরদা, বেনোলিম এবং আলদোনা কেন্দ্রে হেভিওয়েট প্রার্থী দাঁড় করিয়ে বিজেপি-সহ বাকি দলগুলিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন দুয়ারে ভোট, অভিষেকের সফরের মাঝেই গোয়ার তৃণমূলের রাজ্য কমিটি ঘোষণা

এদিকে, ভোটের মাত্র কয়েকদিন আগে দলের রাজ্য কমিটি ঘোষণা করল তৃণমূল। গোয়ায় তৃণমূলের রাজ্য কমিটিতে মোট ৬৮ জন পদাধিকারী রয়েছেন। এর মধ্যে সভাপতি কিরণ কান্দোলকর। সহ-সভাপতি হিসাবে কাজ করবেন ৯ জন। এই তালিকায় নাম রয়েছে নাফিসা আলির। ২০০৪-এর লোকসভা ভোটে কংগ্রেসের টিকিটে দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন নাফিসা।

পরে সমাজবাদী পার্টি ও কংগ্রেস ঘুরে মাস কয়েক আগেই গোয়ায় মমতার উপস্থিতিতে জোড়া-ফুলের পতাকা হাতে নেন সাঁতারে প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন ও অভিনেত্রী নাফিসা। এছাড়া তৃণমূলের গোয়া রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন, সম্পাদকের পদে ২৮ জন ও এক্সিকিউটিভ সদস্যের তালিকায় নাম রয়েছে ১৯ জনের।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Tmc releases first candidate list for goa election 2022

Next Story
তৃণমূলে সাংগঠনিক নির্বাচন ২ ফেব্রুয়ারি, ভোটের আওতা থেকে বাদ মমতা-অভিষেক