বড় খবর

শাহী-ভোজের পর খোঁজ নেননি বিজেপি নেতারা, বাউল শিল্পীর মেয়ের উচ্চশিক্ষার দায়িত্ব নিল তৃণমূল

সেই বাউল শিল্পীই এবার মুখ্যমন্ত্রীর জবাবি রোড শোয়ে গান গাইবেন। শিল্পীকে পাশে বসিয়ে ঘোষণা করলেন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

খাদ্যসাথীর চালই চড়ত হাঁড়িতে। কিন্তু ঘরে অতিথি হয়ে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাই মিনিকেট চালের ভাত খাইয়েছিলেন বাসুদেব দাস বাউল। বোলপুরে শ্যামবাটিতে অমিত শাহের আপ্যায়নে কোনও ত্রুটি রাখেননি বাউল শিল্পী। শাহ পাত পেড়ে তৃপ্তি করে খেলেন-দেলেন, কিন্তু গৃহকর্তার কোনও কথা শুনলেন না। অনেক সুখ-দুঃখের কথা বলবার ছিল। সেসব আর হল না বাসুদেব বাবুর। সেই বাউল শিল্পীই এবার মুখ্যমন্ত্রীর জবাবি রোড শোয়ে গান গাইবেন। মঙ্গলবার সন্ধেয় শিল্পীকে পাশে বসিয়ে ঘোষণা করলেন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। পাশাপাশি তাঁর মেয়ের উচ্চশিক্ষারও বন্দোবস্ত করলেন অনুব্রত।

সবঠিক থাকলে বোলপুরে মমতার রোড শোয়ে দেখা যাবে বাসুদেব দাস বাউলকে। গত রবিবার তাঁর বাড়িতেই সপার্ষদ মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ। লকডাউনে রাজ্য সরকারের দেওয়া রেশনের বিনামূল্যে চাল এবং বাউল শিল্পীদের ভাতাই ছিল সম্বল। তাও শাহ আসবেন বলে বাজার থেকে মিনিকেট চাল এনে পঞ্চব্যঞ্জনে আপ্যায়ন করেছেন। তারপর তাঁর হৃদমাঝারে গানের সুরে মজেন শাহ-বিজয়বর্গীয়রা।

আরও পড়ুন তৃণমূলে ফিরতেই সুজাতাকে পুলিশি নিরাপত্তা দিল নবান্ন

কিন্তু দ্রুত খাওয়া-দাওয়া সেরে, গান শুনে চলে যান শাহ। কোনও কথাই হয়নি সেভাবে তাঁর সঙ্গে। এমনকী পরে বিজেপি নেতারাও আর খোঁজ নেননি বলে আক্ষেপের সুর বাসুদেববাবুর গলায়। মেয়ে এমএ পাশ করে ঘরে বসে রয়েছে। তাঁর উচ্চশিক্ষার জন্য তদ্বির করবেন ভেবেছিলেন। “স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চেয়েছিলাম মেয়ের উচ্চশিক্ষার ব্যাপারে। মেয়েটাকে টাকার অভাবে ডিএড করাতে পারিনি। কিন্তু সে কথা আর বলা হল কই!”, বলেন বাউল শিল্পী।

বোলপুরে জেলা তৃণমূলের পার্টি অফিসে বসে বাসুদেববাবুর অনুযোগ শুনে শিক্ষা সেলের দায়িত্বে থাকা নেতাকে অনুব্রত মণ্ডল নির্দেশ দেন, তাঁর মেয়ের ডিএড প্রশিক্ষণের ব্যবস্থা করে দিতে। দল তাঁকে সবরকম সাহায্য করবে বলে আশ্বাসও দেন জেলা তৃণমূল সভাপতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc takes responsibility of folk singers daughters higher education

Next Story
তৃণমূলে ফিরতেই সুজাতাকে পুলিশি নিরাপত্তা দিল নবান্ন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com