বড় খবর

ভোটের আগেই ‘ভোট প্রচার’, লক্ষ্মীবার থেকে বাড়ি-বাড়ি পৌঁছতে পথে তৃণমূল

ইতিমধ্যে এই প্রচার কর্মসূচির ঢাকে কাঠি দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি।

তৃণমূল সরকার ইতিমধ্যে দশ বছরের রিপোর্ট কার্ড প্রকাশ করেছে। চলছে দুয়ারে সরকার কর্মসূচি। সম্প্রতি মুখ্যমন্ত্রীর ‘ব্রেন চাইল্ড’ ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড জনপ্রিয় হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, দুয়ারে সরকার আর স্বাস্থ্যসাথী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনেকটা অ্যাডভান্টেজ। এই আবহে রাজ্যে ৩-দিনের বঙ্গ সফরে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। অর্থাৎ ভোটের নির্ঘণ্ট ঘোষণা শুধু সময়ের অপেক্ষা।

তাই ফাইনালের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে আজ থেকেই পথে নামছে তৃণমূল কংগ্রেস। জনসংযোগ বাড়াতে বাড়ি বাড়ি প্রচার করবেন শাসক দলের নেতা-কর্মীরা। ইতিমধ্যে বিজেপি নিয়েছে আমার বুথ সবচেয়ে মজবুত কর্মসূচি। তার পাল্টা এই জনসংযোগ কর্মসূচি বলে ঘাসফুল সূত্রে খবর। জানা গিয়েছে, দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পথে নামছে তৃণমূল।

আরও পড়ুন ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট’, বাংলায় নতুন দল ঘোষণা আব্বাস সিদ্দিকির

তার সরকারের দশ বছরের উন্নয়ন ও প্রগতি সকলের সামনে তুলে ধরতে এই প্রচার অভিযান। ভোটের আগেই, ভোট প্রচার, খানিকটা এই কৌশলে ভর করে পথে শাসক শিবির।  ইতিমধ্যে এই প্রচার কর্মসূচির ঢাকে কাঠি দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। নির্দেশ, ‘প্রত্যেক বাড়িতে গিয়ে অভাব-অভিযোগের কথা শুনতে হবে। তুলে ধরতে হবে রাজ্য সরকারের ঘোষিত প্রকল্পের গুণমান।’

আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে এই কর্মসূচি শেষ করতে হবে। এমনটাই টিম পিকে সূত্রে খবর। কারণ, প্রশান্ত কিশোর দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে  বিধানসভা ভিত্তিক নির্দিষ্ট কর্মসূচি এবং ইস্যুভিত্তিক তালিকাও পাঠিয়ে দেওয়া হচ্ছে। এদিকে, নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে এদিন দেখা করেন তৃণমূল নেতৃত্ব। দলে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং সুব্রত বক্সি।

Web Title: Tmc to do door to door campaign of wb govt development work

Next Story
‘ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট’, বাংলায় নতুন দল ঘোষণা আব্বাস সিদ্দিকির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com