scorecardresearch

মোদীর বিকল্প মুখ মমতাই, ওয়ার্কিং কমিটির বৈঠকে বার্তা তৃণমূলের

সর্বভারতীয় স্তরে বিজেপিকে হারাতে মমতা বন্দ্যোপাধ্যায়ই সবচেয়ে বিশ্বাসযোগ্য এবং অভিজ্ঞ মুখ, বিশ্বাস তৃণমূলের।

mamata banerjee slams modi govt over lpg price hike
নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

সর্বভারতীয় স্তরে বিজেপিকে হারাতে মমতা বন্দ্যোপাধ্যায়ই সবচেয়ে বিশ্বাসযোগ্য এবং অভিজ্ঞ মুখ। সোমবার ওয়ার্কিং কমিটির বৈঠকে এই বার্তাই দিল তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ঘোষিত হয়েছে, দলের পরবর্তী ওয়ার্কিং কমিটির বৈঠক হবে দিল্লিতে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন বলেছেন, বিজেপিকে হারানোর জন্য মমতাদি সবচেয়ে বিশ্বাসযোগ্য, এবং সবচেয়ে অভিজ্ঞ নেত্রী। উনি তিনবারের মুখ্যমন্ত্রী শুধু নন, ৭ বারের সাংসদও।

এর আগেও বহুবার সর্বভারতীয় ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিপক্ষে বিকল্প মুখ হিসাবে মমতাকে তুলে ধরেছে তৃণমূল। দলনেত্রী বহুবার সর্বভারতীয় স্তরে বিরোধী ঐক্যকে মজবুত করার উদ্যোগ নিয়েছেন। একুশের নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করার পর রাজ্যের বাইরেও সংগঠন বিস্তারে মনোযোগ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। ত্রিপুরা, গোয়া, হরিয়ানা, মেঘালয়ের মতো রাজ্যগুলিতে সংগঠন বিস্তারে মনোযোগ দিয়েছে ঘাসফুল শিবির।

কালীঘাটে তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক।

কিছুদিন আগেই মমতাকে সংসদীয় কমিটির চেয়ারম্যান করেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সোমবার কালীঘাটে ওয়ার্কিং কমিটির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ই যে নরেন্দ্র মোদীর একমাত্র বিকল্প মুখ সেই বার্তা দেয় তৃণমূল। কংগ্রেসের সঙ্গে সম্পর্কে চিড় আগেই ধরেছে। সোনিয়া-রাহুলের নেতৃত্ব যে তৃণমূল মানছে না তা আবার একবার বুঝিয়ে দেওয়া হল বৈঠক থেকে। প্রধান বিজেপি বিরোধী দল হিসাবে জাতীয়স্তরে তুলে ধরতে অন্য বিরোধী দলগুলিকেও বার্তা দিল তৃণমূল।

আরও পড়ুন অস্বস্তি বাড়ল শেখ সুফিয়ানের, মমতার নির্বাচনী এজেন্টের আগাম জামিন খারিজ হাইকোর্টে

এদিকে, তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। প্রধান বিজেপি বিরোধী দল হিসাবে কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে ঠান্ডা লড়াই নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ওটা কংগ্রেস এবং তৃণমূলের পারিবারিক ব্যাপার। কখনও কাছে, কখনও দূরে।

অন্যদিকে, আজ, মঙ্গলবার বিনিয়োগের লক্ষ্যে মুম্বই যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বিভিন্ন শিল্পপতি, বিনিয়োগকারী এবং বণিক সভার সঙ্গে সাক্ষাৎ করার কথা মুখ্যমন্ত্রীর। পাশাপাশি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে ও এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গেও বৈঠক করার কথা মমতার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Tmc working committee meeting kaighat mamata banerjee