বড় খবর

হাইকোর্টের নির্দেশে পিছু হঠল তৃণমূল, আজ ত্রিপুরায় যাচ্ছেন না অভিষেক

টুইট করে এদিনের কর্মসূচি স্থগিত রাখার কথা জানিয়েছে তৃণমূল।

TMC MP, Abhishek Banerjee
অভিষেক বন্দ্যোপাধ্যায়

দীর্ঘ টানাপোড়েন, রাজনৈতিক তরজার পর শেষপর্যন্ত হাইকোর্টের নির্দেশে পিছু হঠল তৃণমূল কংগ্রেস। ত্রিপুরার বিপ্লব দেব সরকারের কৌশলী প্যাঁচে নিজেদের দলীয় কর্মসূচি বাতিল করল তৃণমূল। আজ, বুধবার তৃণমূলের সর্বভারতীয় সাধআরণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা যাওয়ার কথা থাকলেও তিনি যাচ্ছেন না বলেই তৃণমূল সূত্রে খবর। টুইট করে এদিনের কর্মসূচি স্থগিত রাখার কথা জানিয়েছে তৃণমূল।

উল্লেখ্য, ত্রিপুরায় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদযাত্রার অনুমোদন নিয়ে টালবাহানার অভিযোগ তোলে তৃণমূল। ত্রিপুরা হাইোর্টের দ্বারস্থ হয়েছিল জোড়াফুল শিবির। রাজ্য সরকারকে মঙ্গলবার সকালের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার অনুমোদনের বিষয়টি স্পষ্ট করতে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেই নির্দেশের পরিপ্রেক্ষিতেই এদিন আদালতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা নিয়ে অবস্থান স্পষ্ট করে রাজ্য সরকার।

উল্টোদিকে, রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনও পাল্টা নির্দেশ দেয়নি ত্রিপুরা হাইকোর্ট। করোনা বিধি-নিষেধ আরোপের ক্ষেত্রে রাজ্য সরকারের কাজে হস্তক্ষেপ করা হবে না বলে এদিন স্পষ্ট করেছে আদালত। শেষপর্যন্ত ত্রিপুরায় ধাক্কা তৃণমূলের। বহু চেষ্টাতেও বিজেপি শাসিত এই রাজ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা আপাতত করতে পারল না বাংলার শাসকদল। উল্লেখ্য, চলতি মাসের ১৫ ও ১৬ তারিখ পুলিশের অনুমতি না মেলায় আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা হয়নি। ২২ সেপ্টেম্বর সেই পদযাত্রার আবেদন করেছিল তৃণমূল।

আরও পড়ুন ধাক্কা অভিষেকের, ED-র তলবে স্থগিতাদেশ দিল না দিল্লি হাইকোর্ট

পুলিশ পদযাত্রার অনুমোদনে টালবাহানা করায় শেষমেশ ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। অভিষেকের মিছিলের অনুমতির বিষয়টি রাজ্যকে স্পষ্ট করে জানাতে নির্দেশ দেয় হাইকোর্ট। শেষমেশ করোনা পরিস্থিতির কথা তুলে ধরে অভিষেকের পদযাত্রার অনুমোদন দিল না ত্রিপুরার বিজেপি সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmcs abhishek banerjees rally postponed after tripura hc order

Next Story
ধাক্কা অভিষেকের, ED-র তলবে স্থগিতাদেশ দিল না দিল্লি হাইকোর্টdelhi high court on abhishek banerjees plea against ed-summon over coal scam case
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com