বড় খবর

অভিষেকের পদযাত্রার দিনবদল, ২২ সেপ্টেম্বর কর্মসূচির অনুমতি চেয়ে ত্রিপুরা পুলিশকে চিঠি তৃণমূলের

তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ।

abhishek banerjee wants elections to stop during corona
অভিষেক বন্দ্যোপাধ্যায়

ত্রিপুরা পুলিশ কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার অনুমতি চেয়ে ফের চিঠি দিল তৃণমূল কংগ্রেস। এবার দিনবদল করে ২২ সেপ্টেম্বর মিছিলের অনুমতি চেয়েছে তৃণমূল। এর আগে বুধবার ও বৃহস্পতিবার মিছিলের আবেদন আগেই খারিজ করেছে পুলিশ। এবার নতুন করে চিঠি দিল ঘাসফুল শিবির।

দিনবদলের চিঠিকে কটাক্ষ করেছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, “বাংলায় বিজেপিক সভা-মিছিলের অনুমতি দেয় না সরকার, তারাই এবার কোভিডের মধ্যে ত্রিপুরায় যাচ্ছে মিছিল করতে।” দিলীপের দাবি, “তৃণমূলের উদ্দেশ্য হল মিছিল-সভার নামে গন্ডগোল পাকানো।”

প্রসঙ্গত, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের প্রস্তাবিত রুটে অন্য একটি রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে। তাই আবেদন খারিজ করা হয়েছে বুধবার ও বৃহস্পতিবারের পদযাত্রার। যদিও ত্রিপুরা পুলিশের এই সিদ্ধান্তের পিছনে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং রাজ্য বিজেপির ইন্ধন দেখছে বাংলার শাসক দল। যদিও বিজেপি, তৃণমূলের এই কর্মসূচিকে পাত্তা দিতে নারাজ। তাদের দাবি, ‘ত্রিপুরায় তৃণমূলের কোনও সংগঠন নেই। অসম, বাংলা থেকে বহিরাগত নিয়ে এসে ত্রিপুরাকে অশান্ত করার চেষ্টা করছে।’

আরও পড়ুন ‘এই ভয় ভালো লেগেছে’, ত্রিপুরায় পদযাত্রা আটকানোয় বিজেপিকে খোঁচা অভিষেকের

সোমবার সাংবাদিক বৈঠকে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের অভিযোগ, ‘এই ঘটনা থেকে প্রমাণ বিজেপি ত্রিপুরায় তৃণমূলের উত্থানকে ভয় পেয়েছে। ১৫ সেপ্টেম্বরের পদযাত্রা ঘিরে ত্রিপুরাবাসীর মধ্যে একটা উত্তেজনা তৈরি হয়েছিল। সেটা দৃশ্যমান হতেই বিজেপি চক্রান্ত করে এই পদযাত্রা আটকাতে উঠেপড়ে লেগেছে। পাশাপাশি পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে পদযাত্রার অনুমতি খারিজ করেছে।‘ এবার কর্মসূচির দিনবদল করে ২২ সেপ্টেম্বর পদযাত্রা করার অনুমতি চেয়েছে তৃণমূল। পুলিশের তরফে এখনও কিছু জানানো হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura tmc seeks permission for foot march programme of abhishek banerjee on 22 sept

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com