scorecardresearch

ইউক্রেন পরিস্থিতি নিয়ে কেন্দ্রের পাশেই রাজ্য, মোদীকে চিঠি লিখে জানালেন মমতা

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, সব দেশের কাছে ভারতের মর্যাদা যাতে অটুট থাকে তা সবাইকে মিলে একসঙ্গে নিশ্চিত করতে হবে।

CM Mamata Banerjee writes to PM Modi
নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্য়োপাধ্যায়

ইউক্রেন সঙ্কট ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইউক্রেন সঙ্কট নিয়ে ভারত সরকার যে অবস্থান নিয়ে তার পাশে থাকার বার্তা দিয়ে চিঠি লিখেছেন মমতা। আন্তর্জাতিক মহলে যাতে ভারতের মর্যাদা অক্ষুন্ন থাকে সে ব্যাপারেও লিখেছেন তিনি।

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, “সব দেশের কাছে ভারতের মর্যাদা যাতে অটুট থাকে তা সবাইকে মিলে একসঙ্গে নিশ্চিত করতে হবে।” মমতা লিখেছেন, “যুদ্ধের বিরুদ্ধে আমাদের অবস্থান স্পষ্ট। আন্তর্জাতিক ক্ষেত্রে শান্তিরক্ষার জন্য আমাদের ভূমিকা বরাবরের মতো থাকুক। ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে আমরা সবাই কেন্দ্রের পাশে আছি।”

একইসঙ্গে মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, “ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে কেন্দ্র যে উদ্যোগ নেবে তার পাশে থাকবে রাজ্য সরকার। পরিস্থিতি পর্যালোচনা করে সর্বদল বৈঠক ডাকা যায় কি না তা ভেবে দেখতে পারেন। বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসাবে বিশ্ব শান্তিরক্ষায় ভারতকেই নেতৃত্ব দিতে হবে।”

আরও পড়ুন ‘গণহত্যা’, মস্কোর বিরুদ্ধে রাষ্ট্রসংঘের আদালতে মামলা ইউক্রেনের

প্রসঙ্গত, ইউক্রেনে আটকে পড়া ভারতীয় বিশেষ করে বাঙালি পড়ুয়াদের দেশে ফেরাতে উদ্যোগ নিতে কেন্দ্রের উপর চাপ দিচ্ছিল তৃণমূল কংগ্রেস। ইউক্রেন থেকে দিল্লি-মুম্বইয়ে ফেরা পড়ুয়াদের নিখরচায় তাঁদের বাড়ি পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মমতা। সেইমতো বিমানবন্দরে রাজ্যএর আধিকারিকরা পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করে বন্দোবস্তও করেছে। এবার ইউক্রেন পরিস্থিতি নিয়ে কেন্দ্রের পাশেই রয়েছে রাজ্য, সেই অবস্থান চিঠি দিয়ে স্পষ্ট করলেন মমতা।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Ukraine crisis cm mamata banerjee writes to pm modi