বড় খবর

ক্ষমতায় এলে প্রবীণ কীর্তনিয়াদের পেনশন দেবে বিজেপি: কৈলাস

কীর্তন শিল্পীদের সভায় নিজেই কীর্তন গাইলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক।

কৈলাস বিজয়বর্গীয়

ক্ষমতায় আসলেই প্রবীণ কীর্তন শিল্পীদের পেনশন দেবে বিজেপি। এমনই প্রতিশ্রুতি দিলেন বঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে একটি সভায় গিয়েছিলেন কৈলাস। সেখানেই তিনি বলেন, “৬০ বছর বা তার ঊর্ধ্বে প্রবীণ কীর্তন শিল্পীরা বার্ধক্যজনিত কারণে আর গাইতে পারেন না। সংসার চালাতেও তাঁরা অক্ষম। পরিবারের কাছে বোঝা হয়ে যান। তাই তাঁদের সামান্য অর্থ সাহায্যের ব্যবস্থা করবে বিজেপি। ক্ষমতায় এলে তাঁদের পেনশন দেবে বিজেপি সরকার।”

এদিন দলীয় সভায় তিনি নিজেই মাইক হাতে কৃষ্ণনাম করেন। খালি গলায় গেয়ে ওঠেন হরে কৃষ্ণ, হরে রাম। সে প্রসঙ্গে তিনি বলেন, “গোবিন্দ বলো হরি গোপাল বলো! পশ্চিমবঙ্গের জয়নগরে বহাড়ু হাই স্কুলে অখিল ভারতীয় কীর্তন, বাউল এবং ভক্তি গায়ক কল্যাণ সংঘ (শিল্পী সংসদ) দ্বারা আয়োজিত সম্মেলনে অংশগ্রহন করলাম। বহুদিন পরে রাজনীতি ব্যাতিরেকে আধ্যাত্মিক শান্তি অনুভব করলাম।”

আরও পড়ুন ‘পশ্চিমবঙ্গ দ্বিতীয় কাশ্মীর’, অনুব্রতর গড়ে দাঁড়িয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

কৈলাস এদিন রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেছেন, “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে কীর্তন শিল্পীদের সমস্যার কথা উত্থাপন করেছিলেন। তাঁরা আমাকে আশ্বস্ত করেছেন, পেনশনের ব্যবস্থা করা হবে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আমাদের শিল্পীদের নামের তালিকা দেয়নি।” বঙ্গ বিজেপির পর্যবেক্ষক জানিয়েছেন, “আমরা ১২০০ শিল্পীর একটা তালিকা তৈরি করেছি। পরের মাস থেকে তাঁদের পেনশন পাওয়ার কথা। কিন্তু রাজ্য সরকারকে সেই তালিকা পাঠাতে বলা হলেও তারা পাঠায়নি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vijayvargiya promises kirtan singers pension if bjp is voted to power in bengal

Next Story
‘পশ্চিমবঙ্গ দ্বিতীয় কাশ্মীর’, অনুব্রতর গড়ে দাঁড়িয়ে বিস্ফোরক দিলীপ ঘোষdilip ghosh, দিলীপ ঘোষ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com