বড় খবর

মমতার শপথের দিনেই অশান্তি নিয়ে খোঁচা, ধনকড়ের মন্তব্যে ‘ক্ষুব্ধ’ তৃণমূল

“আজকের দিনে সরকারকে আক্রমণ, এর থেকে কুরুচিপূর্ণ কিছু হতে পারে না”

Mamata Banerjee, Jagdeep Dhankhar
অমিত শাহের সঙ্গে ধনকড়ের বৈঠকের জল্পনা নিয়ে মমতার তোপ, "উনি কার সঙ্গে দেখা করবেন ওঁর ব্যাপার। উনি তো ওঁদেরই লোক।"

মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার দিনই বাংলার আইনশৃঙ্খলা নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহ। রাজভবনে মমতা শপথ নেওয়ার পরপরই আইনশৃঙ্খলা নিয়ে বিবৃতি দেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দলমত ও রাজনীতির ঊর্ধ্বে উঠে ব্যবস্থা নেওয়ার কথা বলেন ‘ছোট বোন’ মমতাকে। এরপরই বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করে তৃণমূল কংগ্রেস। শাসকদলের অভিযোগ, আজকের দিনে এমন ভাবে সরকারকে আক্রমণ অনভিপ্রেত।

এদিন মমতা মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতেই ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে খোঁচা দেন ধনকড়। বলেন, কড়া হাতে এই উপদ্রব দমন করতে হবে। তার জন্য দলমত নির্বিশেষে ও রাজনীতির ঊর্ধ্বে উঠে পদক্ষেপ করতে হবে। রাজ্যপালের ইঙ্গিত যে শাসকদলের দিকে ছিল আর বলার অপেক্ষা রাখে না। তিনি এও বলেছেন, “সাংবিধানিক ভাবে এই অশান্তি-হিংসা গর্হিত অপরাধ। মুখ্যমন্ত্রীকে ব্যবস্থা নিতেই হবে।”

রাজ্যপালের এহেন আচরণের তীব্র নিন্দা করেছে তৃণমূল নেতৃত্ব। “আজকের দিনে সরকারকে আক্রমণ, এর থেকে কুরুচিপূর্ণ কিছু হতে পারে না”, বললেন সুব্রত মুখোপাধ্যায়। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “সৌজন্য বিরোধী আচরণ। আজকের দিনে এমন মন্তব্য আশা করা যায় না।” প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ই রাজধর্ম পালন করে রাজ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষা করতে পারবেন বলে এদিন আশাপ্রকাশ করেন রাজ্যপাল।

তিনি বলেন, ‘পরপর তিন বার ক্ষমতায় আসার ঘটনা অত্যন্ত বিরল। শুভেচ্ছা জানাই। তবে এই মুহূর্তে রাজ্যে অহেতুক হিংসা বন্ধ করাই প্রধান লক্ষ্য হওয়া উচিত। কারণ এর ফলে সমাজের উপর নেতিবাচক প্রভাব পড়ছে। মুখ্যমন্ত্রীর উপর পূর্ণ আস্থা রয়েছে। আশা করি, রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আইনশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠা করতে শীঘ্রই ব্যবস্থা নেবেন তিনি।’

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb guv jagdeep dhankhar faces strong protest from tmc after his remarks on law order

Next Story
“বিজেপি ভয় পায় না, এর শেষ দেখে ছাড়বে”, কর্মীদের উপর হামলায় হুঁশিয়ারি নাড্ডার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com