বড় খবর

রাজ্যে জাঁকিয়ে শীত, একধাক্কায় তাপমাত্রা নামল ৪ ডিগ্রি! পাহাড়ে বৃষ্টি-তুষারপাতের সম্ভাবনা

ফেব্রুয়ারির শুরুতেও দাপিয়ে ব্যাটিং শীতের। কেমন থাকছে দুই বঙ্গের আবহাওয়া? জেনে নিন।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেও বিদায় নেওয়ার নাম নেই শীতের। ময়দানে দাপিয়ে ব্যাটিং করেই চলেছে। এই মুহূর্তে শীতের দাপটে কাঁপছে গোটা রাজ্য। বাংলার ১৬টি জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি। এরই মাঝে উত্তরের ৪ জেলায় অতি ঘন কুয়াশায় নাজেহাল মানুষ। দক্ষিণবঙ্গের ১২টি জেলায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা। কলকাতাতেই একধাক্কায় তাপমাত্রার পারদ নেমেছে ৪ ডিগ্রি।

রবিবার, সোমবারের পর মঙ্গলবারও কলকাতায় নামল উষ্ণতার পারদ। তাপমাত্রার নিরিখে ফেব্রুয়ারি শুরুতে যা গত ১০ বছরে রেকর্ড। মঙ্গলবার অর্থাৎ আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ২২.৯ ডিগ্রি। এই সময়ের নীরিখে যা দুইক্ষেত্রেই স্বাভাবিকের তুলনায় চার ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৮ শতাংশ।

অন্যদিকে, চলতি সপ্তাহের শেষের দিকেই সিকিম, দার্জিলিং-সহ গোটা পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হতে পারে তুষারপাতও। হাওয়া অফিস সূত্রে এমনটাই জানা গিয়েছে। উত্তরের মালদা এবং দুই দিনাজপুর ও কোচবিহারে ঘন কুয়াশার দাপট রয়েছে। শৈত্যপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গে কলকাতা-সহ শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝারগ্রাম এবং দুই মেদিনীপুরে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে বলে জানা গিয়েছে আবহাওয়া দপ্তর সূত্রে।

Web Title: Weather updates four degree temperature decreases snowfall possibilities in hills

Next Story
বঙ্গ বিজেপির মেগা রথযাত্রার উদ্বোধনে নাড্ডা-শাহ! নবান্নকে অনুমতি চেয়ে চিঠি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com