বড় খবর

ক্ষমতায় এলে বাংলাতেও ‘লাভ জিহাদ’ আইন! বিজেপি নেতার মন্তব্যে শোরগোল

একুশে বঙ্গ বিজয়ের লক্ষ্য়ে শিবরাজের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যকে কেন্দ্রীয় পর্যবেক্ষক করা হয়েছে।

বাংলায় ক্ষমতায় এলে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের মতো বিয়ের নামে ধর্মান্তকরণ বিরোধী বা লাভ জিহাদ আইন আনবে বিজেপি। রাজ্যে এসে এমনই হুঁশিয়ারি দিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। বৃহস্পতিবার দুর্গাপুরে একটি জনসভায় ওই জোনের পর্যবেক্ষক নরোত্তম মিশ্রের কথায় রীতিমতো শোরগোল বঙ্গ রাজনীতিতে। তাঁর মন্তব্যের পাল্টা দিয়ে তৃণমূল ও সিপিএম।

একুশে বঙ্গ বিজয়ের লক্ষ্যে কেন্দ্রীয় নেতাদের মাঠে নামিয়েছে বিজেপি। বিভিন্ন সাংগঠনিক অঞ্চল ভাগ করে দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় নেতাদের। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই এঁদের কাধে গুরুদায়িত্ব দিয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম হলেন নরোত্তম মিশ্র। শিবরাজের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য বেশ কয়েকবার বাংলায় ঘুরে গিয়েছেন। সংগঠন মজুতের লক্ষ্যে একাধিক জায়গায় সভা-বৈঠক করছেন নরোত্তম মিশ্র।

আরও পড়ুন রাজ্যে এসে বাড়ি বাড়ি মুষ্টিভিক্ষা করবেন নাড্ডা! নয়া কৌশল বঙ্গ বিজেপির

বৃহস্পতিবার দুর্গাপুরে জনসভায় রাজ্য সরকারকে আক্রমণ করেন নরোত্তম। বিভিন্ন ইস্যুতে আক্রমণের পাশাপাশি লাভ জিহাদ আইন আনার কথা বলেন তিনি। তিনি বলেন, “মধ্যপ্রদেশে বিয়ের নামে ধর্মান্তকরণ রুখতে লাভ জিহাদ বিরোধী আইন এনেছি আমরা। বাংলায় বিজেপি ক্ষমতায় এলে এখানেও এই আইন কার্যকর করা হবে।” এর পাল্টা রাজ্যের মন্ত্রী তাপস রায় বলেছেন, “বাংলার সংস্কৃতিতে আঘাত হানছে বিজেপি। বাংলার মানুষ উত্তর ভারতের সংস্কৃতিকে মেনে নেবে না।” বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীও নরোত্তম মিশ্রের বক্তব্যের বিরোধিতা করেছেন।

প্রসঙ্গত, ভিন ধর্মে বিয়ে আটকাতে বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ ও কর্ণাটকে লাভ জিহাদ আইন এনেছে সে রাজ্যের সরকার। বিয়ের নামে জোর করে ধর্মান্তকরণ রুখতে কড়া পদক্ষেপ করছে সরকার। এবার বাংলাতেও ক্ষমতায় এলে লাভ জিহাদ আইন কার্যকর করার কথা বলেছেন বিজেপি নেতা নরোত্তম মিশ্র।

Web Title: Will bring love jihad law if come to power in bengal says bjp leader narottam mishra

Next Story
শক্তি প্রদর্শনে আজ নন্দীগ্রামে বিজেপির হেভিওয়েটরা, বড় ঘোষণার পথে শুভেন্দু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com