বড় খবর

‘দেশে ভাষা বৈষম্য বন্ধ করুন’, মোদী সরকারকে তোপ রাহুলের

Rahul Gandhi Aiming Modi Govt: “অন্যান্য ভারতীয় ভাষার মতোই মালয়ালামও একটি ভাষা। দেশে অবিলম্বে ভাষার এই বৈষম্য বন্ধ করুন।”

rahul gandhi, pm modi, modi govt, Rafale Deal, Bangla News
কেন্দ্রকে নিশানা রাহুলের

Rahul Gandhi: মালয়ালাম ভাষায় কথা বলা যাবে না, রাজধানীতে নার্সদের জন্য এই সার্কুলার জারি হতেই তোলপাড়। সরকারি হাসপাতালে এমন নির্দেশিকা জারি হতেই মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

টুইটে কেন্দ্রীয় সরকারকে বিঁধে রাহুল লেখেন, “অন্যান্য ভারতীয় ভাষার মতোই মালয়ালামও একটি ভাষা। দেশে অবিলম্বে ভাষার এই বৈষম্য বন্ধ করুন।”

প্রসঙ্গত, দিল্লির এক সরকারি হাসপাতালে নার্সিং সুপার জানান, একটি অভিযোগ আসে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে যে অধিকাংশ রোগী ও তাঁর পরিজনদের ভাষাগত সমস্যা হচ্ছে নার্সিং স্টাফদের সঙ্গে। সিংহভাগ নার্স এখানে কেরালার। তাই তাঁরা মালয়ালম ভাষায় কথা বলতে স্বচ্ছন্দ্য বেশি। কিন্তু তার জন্য ভুক্তভোগী হচ্ছেন রোগী ও পরিজনরা। এমনকী অন্য নার্সিং স্টাফরাও অসুবিধায় পড়ছেন। ফলত, সমস্ত নার্সিং স্টাফদের নির্দেশ দেওয়া হয় কথোপকথনের জন্য হিন্দি অথবা ইংরাজি ব্যবহার করতে হবে।

আরও পড়ুন, হিন্দি বা ইংরাজিতেই কথা বলতে হবে নার্সদের, বিতর্কের জেরে নির্দেশিকা প্রত্যাহার হাসপাতালের

এরপরই বাড়ে বিতর্ক। এই ঘটনার পাশাপাশি আর এস এস প্রধান মোহন ভগবত এবং উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেওয়ার বিষয়ে কটাক্ষ করেন সোনিয়া-পুত্র। তিনি বলেন, “মোদি সরকার এখন ব্লু-টিক নিয়ে লড়াই করতেই ব্যস্ত। কোভিড টিকা চাইলে আপনাকে আত্মনির্ভর হতে হবে।”

দেশে ভ্যাকসিন সঙ্কট নিয়ে কেন্দ্রীয় সরকারের ফের কড়া সমালোচনা করেছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Stop language discrimination congress leader rahul gandhi aiming modi government

Next Story
‘বাংলায় এখন একটাই শিল্প- বোমাশিল্প’, বিজেপি দফতরের সামনে মিলল ৫৪টি তাজা বোম!dilip ghosh, mamata govt, bjp office
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com