21 July preparation: বাঙালি প্রধানমন্ত্রী চাই, ২১ জুলাইয়ের আগে রব তৃণমূলে

শুভেন্দুর এদিনের ভাষণে শোনা গেল আত্মবিশ্বাসের চড়া সুর। তিনি বলেন, ‘‘বাংলায় আমরা জিতব, মানুষ তৃণমূলকে জেতাবে। আর দিল্লির লড়াই দিদি দেখে নেবেন।’’

By: Kolkata  Jul 16, 2018, 0:25:24 AM

২১ জুলাই শহিদ দিবসের আগে নতুন উদ্যমে কোমর বাঁধল তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করার ডাক দিলেন শুভেন্দু অধিকারী। ২১ জুলাইয়ের সমাবেশ সফল করার লক্ষ্যে শুক্রবার বারুইপুরে সভা করে তৃণমূল। সেখানে পরিবহণমন্ত্রী ছাড়াও হাজির ছিলেন বিধানসভার অধ্যক্ষ তথা বারুইপুরের বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়, ও অন্যান্য দলীয় নেতারা।

এদিনের সভায় শুরু থেকেই সুর চড়িয়েছিলেন শুভেন্দু। বিজেপি-র বিরুদ্ধে দেশকে বিক্রি করে দেওয়ার অভিযোগ তুলে তিনি বলেন, বিজেপি-র নৌকো ফুটো হয়ে গেছে। বাঙালি প্রধানমন্ত্রীর দাবিতে দিল্লি চলোর ডাক দেন শুভেন্দু।

দক্ষিণ ২৪ পরগনার জেলা কংগ্রেস সভাপতি অর্ণব রায় এদিন দল ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। কয়েকদিন আগেই এ ব্যাপারে ইচ্ছা প্রকাশ করে তৃণমূলের জেলা ও রাজ্য নেতৃত্বকে চিঠি দেন তিনি। সেই মোতাবেক শুক্রবারের সভায় অর্ণব রায়ের হাতে পতাকা তুলে দেন বিমান বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। এপর্সঙ্গে শুভেন্দু বলেন, প্রকৃত গান্ধীবাদী কংগ্রেস কর্মীরা এখন তৃণমূলে চলে এসেছেন।

আরও পড়ুন, বিধানসভায় আব্দুল মান্নানের ঘরে জমল সূুজন, দিলীপের আড্ডা

শুভেন্দুর এদিনের ভাষণে শোনা গেল আত্মবিশ্বাসের চড়া সুর। তিনি বলেন, ‘‘বাংলায় আমরা জিতব, মানুষ তৃণমূলকে জেতাবে। আর দিল্লির লড়াই দিদি দেখে নেবেন।’’

এদিন শুভেন্দুর ভাষণের প্রায় গোটাটা জুড়েই ছিল বিজেপির বিরুদ্ধে আক্রমণের চড়া স্বর। বারুইপুরের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণে সিপিএম-বিজেপি গোপন আঁতাতের অভিযোগ করেন।

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: 21 July preperation: বাঙালি প্রধানমন্ত্রী চাই, ২১ জুলাইয়ের আগে রব তৃণমূলে