বড় খবর

রবিবাসরীয় প্রচার জমজমাট, চায়ের আড্ডায় জনসংযোগ প্রিয়াঙ্কার, নেত্রীর হয়ে বাড়ি-বাড়ি প্রচারে ফিরহাদ

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। কংগ্রেস প্রার্থী না দেওয়ায় বামেদের হয়ে এই কেন্দ্রে লড়ছেন তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস।

Sunday morning By Election Campaign at Bhawanipur
রবিবাসরীয় ভোটের প্রচার জমজমাট ভবানীপুরে

ভবানীপুরে রবিবাসরীয় ভোটের প্রচার জমজমাট। এদিন সকালে ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর থেকে প্রচার শুরু বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের। প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে সৌজন্য বিনিময় সারলেন প্রিয়াঙ্কা। অন্যদিকে, চেতলায় দলনেত্রীর হয়ে প্রচারে ব্যস্ত মন্ত্রী ফিরহাদ হাকিম। বাড়ি-বাড়ি গিয়ে নেত্রীর জন্য ভোটের আবেদন কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের।

রবিবারে রঙিন প্রচার ভবানীপুরে। পুরোদমে ভোটের লড়াইয়ে যুযুধান দুই প্রবল প্রতিপক্ষ। ভবানীপুরে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী দুঁদে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ভোটের আগে রবিবাসরীয় প্রচারে জনসংযোগ তুঙ্গে তুললেন বিজেপি নেত্রী। দলের রাজ্য সভাপতিকে সঙ্গে নিয়ে এদিন ভোটের প্রচারে বেরিয়েছিলেন প্রিয়াঙ্কা। রবিবার সকালে ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর থেকে প্রচার শুরু করেন প্রিয়াঙ্কা। প্রাতঃভ্রণকারীদের সঙ্গে কিছুক্ষণ সৌজন্য বিনিময় সারলেন। পরে ভবানীপুরে এসে যোগ দিলেন চায়ের আড্ডায়। স্থানীয়দের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি।

ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বরে প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে কথা বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের

দলের রাজ্য সভাপতিকে নিয়েও এরপর লি রোডেও প্রচারে নামেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। পথচলতি সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন তিনি। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এদিন ভবানীপুরের বিজেপি প্রার্থী বলেন, ”আমরা মানুষের পাশে রয়েছি। আমি বড় নেতা নই। সাধারণ মানুষই কী করতে হবে তা আমায় বলে দিচ্ছেন।”

অন্যদিকে, রবিবাসরীয় প্রচারে ঝড় তুলেছে রাজ্যের শাসকদলও। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে চেতলায় বাড়ি-বাড়ি প্রচারে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। আসন্ন উপনির্বাচনে দলনেত্রীকে জেতানোর আবেদন ফিরহাদের। এদিন দলের স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে প্রচারে বেরিয়েছিলেন ফিরহাদ। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ”সবাই মমতা বন্দ্যোপাধ্যায়কেই ভোট দেবেন বলছেন। তৃণমূল কংগ্রেসের কর্মী হয়েই প্রচারে বেরিয়েছি। গণতন্ত্রের নিয়মে মানুষের দুয়ারে পৌঁছে যেতে হয়। সেটাই করছি।”

চেতলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে ফিরহাদ হাকিম

ভবানীপুর উপনির্বাচনকে কেন্দ্র করে রাজ্য রাজনীতির উত্তাপ বাড়ছে। ভবানীপুরের লড়াইয়ে তৃণমূলনেত্রীর হয়ে প্রচারে দলের শীর্ষনেতারা নেমেছেন। ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, সুব্রত মুখোপাধ্যায় থেকে শুরু করে শাসকদলের প্রথম সারির প্রায় সব নেতাদের প্রচারের দায়িত্ব ভাগ করে দিয়েছেন খোদ তৃণমূলনেত্রী।

চেতলায় প্রচারের ফাঁকে স্থানীয়দের সঙ্গে কথা পুরমন্ত্রীর। ছবি: শশী ঘোষ

আরও পড়ুন- দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বভাস, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও দিদিকে জেতাতে ভবানীপুরে এবার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। ভবানীপুর উপনির্বাচনে বাড়ি-বাড়ি গিয়ে প্রচারেই জোর দিচ্ছে তৃণমূল। অন্যদিকে, বিধানসভা ভোটের নিরিখে ভবানীপুরের ৮টি ওয়ার্ডের মধ্যে ৬টিতে পিছিয়ে ছিল গেরুয়া শিবির। সেই ওয়ার্ডগুলিতে প্রচারে জোর দিচ্ছে বিজেপি। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। কংগ্রেস এই কেন্দ্রে প্রার্থী দেয়নি। বামেদের হয়ে ভোটে লড়ছেন তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস।

রবিবার সকালে ভোটের প্রচারে ফিরহাদ হাকিম। ছবি: শশী ঘোষ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sunday morning by election campaign at bhawanipur

Next Story
গুজরাটের নতুন মুখ্যমন্ত্রীর দৌড়ে কারা, নেপথ্যে কোন সমীকরণ?after Vijay Rupani who will be Gujarats next cm?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com