scorecardresearch

‘নেতৃত্বে কোনও সঙ্কট নেই, সবাই জানে সেটা’, সোনিয়ার হয়ে সরব প্রবীণ নেতা

শতাব্দী প্রাচীন দলের বর্ষীয়াণ নেতা সলমন খুরশিদ রবিবার বলেন যে দলে নেতৃত্বের কোনও সঙ্কট নেই। দলের সকলেই সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে সমর্থন করেন।

ফাইল চিত্র

বিহার নির্বাচন এবং দেশের অন্যান্য রাজ্যে উপনির্বাচনে কংগ্রেসের ফলাফল নিয়ে এবং নেতৃত্ব নিয়ে বেশ কিছু নেতার সমালোচনার পর শতাব্দী প্রাচীন দলের বর্ষীয়াণ নেতা সলমন খুরশিদ রবিবার বলেন যে দলে নেতৃত্বের কোনও সঙ্কট নেই। দলের সকলেই সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে সমর্থন করেন। যারা অন্ধ তাঁরাই সেটা চোখে দেখে না।

সংবাদসংস্থা পিটিআইকে সলমন খুরশিদ জানান যে কংগ্রেস সম্পর্কিত দৃষ্টিভঙ্গি জানানোর জন্য ফোরামও রয়েছে। কংগ্রেস অনুগতের কথায়, “নেতৃত্ব আমার কথা শোনেন। আমাকেও যেমন সুযোগ দেওয়া হয়, যারা মিডিয়াতে সমালোচনা করছেন সেই নেতাদেরও সুযোগ দেওয়া হয়। নেতৃত্ব কথা শোনে না এইসব কথা কেন আসছে কোথা থেকেই বা আসছে আমার জানা নেই।”

সম্প্রতি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে একটি সাক্ষাৎকারে কংগ্রেসের আরেক বর্ষীয়ান নেতা কপিল সিব্বল বলেন, “নেতৃত্বের পক্ষ থেকে কোনও আলোচনার জন্য প্রচেষ্টা করা হয়েছে বলেও মনে হয় না। যেহেতু আমার মতামত প্রকাশের জন্য কোনও ফোরাম নেই, তাই আমি প্রকাশ্যে এগুলি প্রকাশ করতে বাধ্য নই। আমি একজন কংগ্রেস সদস্য এবং কংগ্রেস সদস্য হয়ে থাকব। প্রার্থনা করব জাতির হয়ে দাঁড়াবে এমন বিকল্প শক্তির সন্ধান করুক কংগ্রেস।”

আরও পড়ুন, “কথা শোনার বদলে আমাদের দিক থেকেই মুখ ফেরানো হল”, ক্ষোভ উগরে দিলেন কপিল সিব্বল

যদিও কপিল সিব্বলের এই মন্তব্যের প্রেক্ষিতে খুরশিদ বলেন, “বিশ্লেষণ সবসময় করা হয়। সেখানে ঝগড়ার কোনও জায়গা নেই। কী ভুল হতে পারে, কীভাবে আমরা উন্নতি করতে পারতাম সেটা নিশ্চয়ই আমরা জনগণের মধ্যে গিয়ে আলোচনা করব না। কমিটির মধ্যে তা ঠিক হবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Support for sonia gandhi salman khurshid congress leader kapil sibal remarks