বড় খবর

প্রাক্তন দুই সভাপতির লড়াই এবার খাস কলকাতায়

এবারের নির্বাচন নানা কারণেই স্মরণীয়। বিশেষত নির্বাচনের একটা বড় জায়গা দখল করেছেন নেতাজি সুভাষ, কবিগুরু, নজরুল ইসলাম, বিবেকানন্দ সহ বাংলার তামাম মনিষীরা।

কলকাতার পথে এবার দুই প্রাক্তন সভাপতি। বিবেকানন্দর জন্ম দিনে উত্তর কলকাতায় পদযাত্রা করবেন তৃণমূল যুব কংগ্রেসের প্রাক্তন রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী। একই দিনে দক্ষিণ কলকাতায় পথে নামছেন প্রাক্তন তৃণমূল যুবার সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন দুই জন দুই বিপরীত শিবিরের অন্যতম প্রধান সেনাপতি।

বাংলার সংস্কৃতি, কৃষ্টি নিয়ে প্রতি পদে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়ছে না তৃণমূল। এদিন নদিয়ার রাণাঘাটেও বহিরাগতরা বাংলার সংস্কৃতি বোঝে না বলে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্য়ায়। এই ইস্যুটাই ২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অন্যতম এজেন্ডা। যত এই ধরনের কথা বলছে তৃণমূল তত নেতাজি সুভাষচন্দ্র, রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়দের আরও আঁকড়ে ধরছে বিজেপি।

আরও পড়ুন- স্বাস্থ্যসাথী কার্ড ফেরালেই কড়া শাস্তির কোপ, নার্সিংহোমগুলিকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার উত্তর কলকাতার শ্যামবাজার থেকে সিমলা স্ট্রিট অর্থাত বিবেকান্দর বাড়ি পর্যন্ত পদযাত্রা করবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে থাকবেন দলের শীর্ষ নেতৃত্ব। শুভেন্দু প্রতিটি জনসভা থেকে দক্ষিণ কলকাতার তৃণমূলের শীর্ষ নেতৃত্বের ওপর তোপ দেগে চলেছেন। প্রাক্তন পরিবহণমন্ত্রীর বক্তব্য, রাজ্য মন্ত্রীসভার অধিকাংশ সদস্য ও তৃণমূলের বেশিরভাগ সাংসদ দক্ষিণ কলকাতার বাসিন্দা। এমনকী উত্তর কলকাতার কপালে জুটেছে বাটখাড়া মন্ত্রী। সেই উত্তর কলকাতাকেই বেছে নিয়েছেন শুভেন্দু।

বিবেকানন্দর জন্মদিনে দক্ষিণ কলকাতার গোলপার্ক মোড় থেকে হাজরা মোড় পর্যন্ত পদযাত্রা করবেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বাংলার মণিষীদের স্মরণ করতে কেউ কারও থেকে পিছিয়ে নেই। রাজনৈতিক মহলের বক্তব্য, ২০২১ বিধানসভা নির্বাচন নানা কারণেই স্মরণীয় হয়ে থাকবে। বিশেষত নির্বাচনের একটা বড় জায়গা দখল করে নিয়েছেন নেতাজি সুভাষ, রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলাম, বিবেকানন্দসহ বাংলার তামাম মনিষীরা। মঙ্গলবার রাজনৈতিক মহলের নজর থাকবে উত্তর ও দক্ষিণ কলকাতার দুই মিছিলের ওপর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari and abhishek banerjee s rally on swami vivekananda s birthday

Next Story
‘CAA নাগরিক মোয়া বিল-NRC-NPR হতে দেব না’, মতুয়াদের আশ্বাস মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com