scorecardresearch

বড় খবর

‘পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করতে হবে’, এসএসসি দুর্নীতিতে আক্রমণ শুভেন্দুর

“এই এসপি সিনহা কমিটি পার্থ চট্টোপাধ্যায় তৈরি করেছে। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলেই পিসি-ভাইপোর নাম বলবেন।”

Suvendu Adhikari demands arrest of Partha Chatterjee
রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের দাবি তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের দাবি তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এসএসসি দুর্নীতি নিয়ে তাঁর আক্রমণ, “এই এসপি সিনহা কমিটি পার্থ চট্টোপাধ্যায় তৈরি করেছে। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলেই পিসি-ভাইপোর নাম বলবেন। লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতীর চোখের জল ব্যর্থ হবে না।”

এদিন শুভেন্দু বলেন, “সারা বাংলা জুড়ে ভাইপোর এজেন্টরা মেধাসম্পন্ন, এমএসসি পাশ, এমএ পাশ, বিএড পাশ শিক্ষিত বেকারদের বঞ্চিত করে টাকার বিনিময়ে চাকরি দিয়েছে। এই জাহাজ বাড়ির মালিকও (শেখ সুফিয়ান) চাকরি বিক্রি করেছে। যেখানেই যাবেন দুর্গন্ধ বেরোবে। আমরা সব জানি। শুধু নিরপেক্ষ এজেন্সি তদন্ত করুক। কী ভাবে লাইন দিয়ে, তথ্য প্রমাণ দিয়ে সামনে আসবে এই পার্টিটা চোরের পার্টি (তৃণমূল কংগ্রেস)।”

প্রসঙ্গত, SSC-র গ্রুপ সি-তে ৩৮১ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, কলকাতা হাইকোর্টে এই মর্মে রিপোর্ট জমা দিয়েছে বাগ কমিটি। শুক্রবার উচ্চ আদালতে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে বাগ কমিটির রিপোর্ট পেশ করেছেন আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন মেয়রের রোষে KMRCL, ফের কেন ফাটল প্রশ্ন ফিরহাদের, বন্ধ হচ্ছে না মেট্রোর কাজ

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে ভুয়ো নিয়োগ নিয়ে আগেই একাধিক অভিযোগ উঠেছিল। এব্যাপারে সিবিআই তদন্তেরও নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এসএসসি নিয়োগ মামলায় আপাতত অন্তর্বর্তী স্থগিতাদেশ বজায় রেখেছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তবে বাগ কমিটি এদিন হাইকোর্টে নিয়োগ নিয়ে যে রিপোর্ট জমা দিয়েছে তাতে চোখ কপালে ওঠার জোগাড়।

পাহাড় প্রমাণ এই দুর্নীতিতে এসএসসি-র তিন কর্তা জড়িত বলে দাবি করেছে বাগ কমিটি। শান্তিপ্রসাদ সিনহা, সৌমিত্র সরকার এবং কল্যণময় গঙ্গোপাধ্যায় এক্ষেত্রে জড়িত রয়েছেন বলে দাবি করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা যেতে পারে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari demands arrest of partha chatterjee