scorecardresearch

বড় খবর

বিশ্বকাপে পাক বিদায়, শুভেন্দুর পোস্টে আদতে কোন ‘শত্রু’কে নিশানা?

পাকিস্তানের পরাজয়ের পর ফের নিজের অবস্থান জানিয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

suvendu adhikari social media post on pakistan defeat in t20 cricket world cup
বিশ্বকাপে দুরমুশ পাকিস্তান, খুশিতে ইঙ্গিতবাহী পোস্ট বিরোধী দলনেতার।

নন্দীগ্রামে গেরুয়া শিবিরের প্রার্থী হয়েই বিভিজন রেখা টেনেছিলেন। ১০ নভেম্বর নন্দীগ্রামে শহিদ দিবসের বক্তব্যেও উঠে এসেছিল আমরা-ওরার কথা। এবার টি ২০ বিশ্বকাপে প্রতিবেশী দেশ পাকিস্তানের পরাজয়ের পর ফের নিজের অবস্থান জানিয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অষ্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের হারের পর নন্দীগ্রামের মানুষও যে উৎসবে মাতোয়ারা হয়ে উঠেছে তা সোশাল মিডিয়ায় ঘটা করে জানিয়ে দিলেন। ধন্যবাদ দিলেন অষ্ট্রেলিয়াকে।

টি ২০ বিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ লিগে ভারতের বিদায় ঘণ্টা বাজিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। প্রতিযোগিতার প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দেয় পাকিস্তান। বৃহস্পতিবার সেমিফাইনালে পাকিস্তানের পরাজয় ঘটে অষ্ট্রেলিয়ার কাছে। পাকিস্তানকে হারোনোর জন্য অষ্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গেরুয়া শিবিরের এই নেতার গলায় উচ্ছ্বাসের সুর।

অষ্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হেরেছে পাকিস্তান। প্রতিবেশী দেশের এই পরাজয়ের পরই সোশাল মিডিয়ায় ‘দেশদ্রোহী’দের নিশানা করে একাংশকে কটাক্ষ করেছেন শুভেন্দু। তিনি লিখেছেন,”দেশদ্রোহীদের জোর কা ঝটকা, পাকিস্তানের হারে ফাটছে পটকা। ভারত পাকিস্তান ম‍্যাচে ভারতের হারে যারা পটকা ফাটিয়েছিল, উল্লাস করেছিল, আজ সেইসব দেশদ্রোহীদের জন‍্য কালো দিন। অষ্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের হার আজ তাদের মুখে ঝামা ঘসে দিল। অষ্ট্রেলিয়ান ক্রিকেট টিম কে অভিনন্দন।”

এমনকী শুভেন্দু অধিকারী টুইট বার্তায় লিখেছেন, “পাকিস্তানের পরাজয়ের মুহূর্তটি দেশের অন্য অংশের সঙ্গে নন্দীগ্রামের মানুষও উৎযাপন করছে। এখনও দীপাবলি চলছে। আতশবাজি থামবে না। আমাদের শত্রুকে পরাজিত করার জন্য আবারও ধন্যবাদ অষ্ট্রেলিয়াকে।”

নন্দীগ্রাম বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর প্রতিপক্ষ ছিলেন একসময়ের তাঁর নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টানটান সেই লড়াইয়ে বিজেপি প্রার্থী প্রচারের সময় সরাসরি বিভাজনের পথ নিয়েছিলেন। নিয়মিত তাঁর প্রচারে সেই বার্তাই দিতেন। এমনকী নন্দীগ্রামে জয়ের পরও সেই পথেই অটল রয়েছেন শিশির-পুত্র। গত ১০ নভেম্বর নন্দীগ্রামে দু’দফায় শহিদ দিবস পালন করা হয়েছে। গোকুলনগরে প্রথমে তৃণমূল ও পরে বিজেপি শহিদ দিবস পালন করে। সেই শহিদ মঞ্চ থেকেও শুভেন্দু ৬৫ হাজারকে বাদ দিয়ে বাকিদের ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানিয়েছেন। এবার টি ২০ বিশ্বকাপ মঞ্চকেও ব্যবহার করলেন শুভেন্দু। পাকিস্তানের পরাজয়ে উচ্ছ্বাসিত হয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন গেরুয়া শিবিরের এই নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari social media post on pakistan defeat in t20 cricket world cup